ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা অপরিসীম’ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
‘ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা অপরিসীম’  ...

চট্টগ্রাম: বিচারপ্রার্থী জনগণের অধিকার সুষ্ঠু ন্যায়বিচার প্রাপ্তি। ন্যায়বিচারের  স্বার্থে  বিচার বিভাগের সঙ্গে বিজ্ঞ আইনজীবীদের একসাথে কাজ করতে হবে।

বার ও বেঞ্চের সুসম্পর্কের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠা করা ও মামলার জট কমানো সম্ভব হবে। এতে বিচার প্রার্থী জনগণ বিচার বিভাগের প্রতি আরও বেশি আস্থাশীল হবে, বিচার বিভাগকে সম্মানের চোখে দেখবে।
 

মঙ্গলবার (৫ এপ্রিল) চট্টগ্রাম আদালতে জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করার পর চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর, সরকারি কৌঁসুলি (জিপি), জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন চট্টগ্রামে সদ্য যোগদানকারী জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা।  

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ সরোয়ার আলম, চীফ জুডিশিয়াল ম্যাজিট্রেট কামরুন নাহার রুমি, চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী, জিপি নজমুল আহসান খান, চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি আবুল হাশেম, সাধারণ সম্পাদক এএইচ এম জিয়া উদ্দীন, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ভূপাল চন্দ্র চৌধুরী, লোকমান হোসেন চৌধুরী সহ জেলা পিপি অ্যাসোসিয়েট সেলিম চৌধুরী, শহীদুল ইসলাম, মিনহাজুল করিম প্রমুখ।  

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ হিসেবে যোগদানকৃত ফেনী জেলায় জন্ম নেওয়া আজিজ আহমেদ ভূঞা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করে ১৯৯৪ সালে সহকারী জজ হিসেবে বিচার বিভাগে যোগদান করেন। এরপর কিশোরগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিট্রেট, কুমিল্লা জেলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ও সর্বশেষ দিনাজপুর জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন। ২২ মার্চ চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ইসমাইল হোসেন বদলি হওয়ার পর ৫ এপ্রিল চট্টগ্রাম জেলা ও দায়রা জজ হিসেবে তিনি যোগদান করেন।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ৬ এপ্রিল, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।