ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটি পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কমিশনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
প্রিমিয়ার ইউনিভার্সিটি পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কমিশনার ...

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটি পরিদর্শন করেছেন ভারতীয় সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন।

মঙ্গলবার ( ১২ এপ্রিল) বিকেল ৩টায় তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটি পরিদর্শন করেন।

এসময় তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে সাক্ষাৎ করেন।

প্রফেসর ড. অনুপম সেন তাঁকে প্রিমিয়ার ইউনিভার্সিটিতে আসায় আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক ও রেজিস্ট্রার খুরশিদুর রহমান প্রমুখ। উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন ডা. রাজীব রঞ্জন সকাশে আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষার পাদপীঠ হিসেবে প্রিমিয়ার ইউনিভার্সিটির অনুষদ, বিভাগ ও কোর্সসমূহের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন এবং এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, ক্রীড়া ও সংস্কৃতিচর্চা ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন।

সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের কাছে প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষক সংখ্যা, শিক্ষার্থী সংখ্যা, পাঠদানের বিষয় প্রভৃতি নিয়ে আগ্রহ ব্যক্ত করেন। তিনি বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির সার্বিক উন্নয়নে ভারতীয় দূতাবাসের আন্তরিকতাপূর্ণ সহযোগিতা অব্যাহত থাকবে।

এসময় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জনের পথে তৎকালীন ভারতের মাননীয় প্রধানমন্ত্রী মহীয়সী নারী শ্রীমতি ইন্দিরা গান্ধীসহ ভারতবাসীর সর্বাত্মক সহযোগিতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

ভারতীয় সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি ক্যাম্পাস পরিদর্শন করে গভীর সন্তুষ্টি প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।