ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২ কোটি টাকার বিল বকেয়া, ৭ ঘণ্টা বিদ্যুৎহীন রেলের পূর্বাঞ্চল অফিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, মে ১৯, ২০২৪
২ কোটি টাকার বিল বকেয়া, ৭ ঘণ্টা বিদ্যুৎহীন রেলের পূর্বাঞ্চল অফিস সিআরবি রেলওয়ে কার্যালয়

চট্টগ্রাম: প্রায় ২ কোটি টাকা বকেয়া থাকায় রেলওয়ে পূর্বাঞ্চল অফিসের বিদ্যুতের লাইন কেটে দেয় চট্টগ্রামের বিদ্যুৎ বিতরণ বিভাগ দক্ষিণাঞ্চল। এতে প্রায় ৭ ঘণ্টা বিদ্যুৎহীন ছিল এই অফিসটি।

বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়তে হয়েছে কর্মকর্তা-কর্মচারীদের।

রোববার (১৯ মে) সকাল সাড়ে ৯টার দিকে রেলের পূর্বাঞ্চলের সিআরবি ও পাহাড়তলী অফিসে লাইন কেটে দেন বিদ্যুৎ অফিসের লোকজন।

এরপর থেকে প্রায় ৭ ঘণ্টা বিদ্যুৎহীন ছিল গুরুত্বপূর্ণ এ অফিস। বিল পরিশোধের নিশ্চয়তা পাওয়ার পর বিকেল সাড়ে ৪টার দিকে বিদ্যুতের পুনঃসংযোগ দেওয়া হয়।

চট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ বিভাগ (দক্ষিণাঞ্চল) সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে রেল পূর্বাঞ্চল অফিস ২ কোটি টাকার বেশি বিল পরিশোধ করছে না। বারবার এই বিষয়ে বলা হলেও, তারা টাকার সংকটের অজুহাত দিয়ে বিল পরিশোধ করেনি। এই জন্য রোববার বিদ্যুৎ বিতরণ বিভাগের প্রকৌশলীরা গিয়ে সকাল সাড়ে ৯টার দিকে লাইন কেটে দেন। শিগগিরই বিল পরিশোধের নিশ্চয়তা পাওয়ার পর বিকেল সাড়ে ৪টার দিকে বিদ্যুতের পুনঃসংযোগ দেওয়া হয়।

বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেনোয়ার হোসেন বলেন, বিদ্যুৎ বিল বকেয়ার বিষয়ে আমরা কয়েক দফা চিঠি দিয়েছি। এরপরেও দারা কোনো উদ্যোগ নেয়নি। সেজন্য লাইন কেটে দেওয়া হয়েছিল। পরে বিল পরিশোধের নিশ্চয়তা দেওয়ার পর আবার সংযোগ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, শুধু আমাদের ইউনিট রেলওয়ে থেকে এক কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা পাবে।  সেই সঙ্গে পাহাড়তলী রেল অফিসেরও প্রায় কোটি টাকার বিল বকেয়া রয়েছে বলে জানান তিনি।

রেল পূর্বাঞ্চলের প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী মো. হাবিবুর রহমান বলেন, বিদ্যুৎ বিলের বাজেট আমরা পাইনি, সে জন্য বিল পরিশোধ করতে পারিনি। সামনের বাজেটে বিল পরিশোধ করব।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ১৯, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।