ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রী হত্যার মামলায় স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
স্ত্রী হত্যার মামলায় স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড  প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের খুলশী থানার লালখান বাজার ওয়ার্ডের টাংকির পাহাড় এলাকায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার মামলায় আব্দুস সাত্তারকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।  

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ রায় দেন।

এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার মুছাগরা গ্রামের মো. সুজত আলীর ছেলে আব্দুস সাত্তার।

আদালত সূত্রে জানা যায়, খুলশী থানার লালখান বাজার ওয়ার্ডের টাংকির পাহাড় এলাকায় ছাদেকের কলোনি থেকে ২০১৫ সালের ৪ আগস্ট রাতে আব্দুস সাত্তারের বাসা থেকে তার স্ত্রী শাহেদা আক্তারের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ভাড়া বাসায় স্ত্রী ও এক মেয়ে নিয়ে বসবাস করতেন তিনি ।

স্ত্রী গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন বলে প্রথমে জানান। কিন্তু সাত্তারের আচরণে পুলিশের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় সাত্তার স্বীকার করে, ঘটনার দিন সকালে সাংসারিক বিভিন্ন বিষয় নিয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়। সন্ধ্যায় সাত্তার স্ত্রীকে গলা টিপে খুন করে মরদেহ ঝুলিয়ে রাখে। ২০১৫ সালের ২৮ অক্টোবর মামলায় আদালতে চার্জসিট জমা দেন। ২০১৬ সালের ৪ আগস্ট মামলার চার্জ গঠন করা হয়। মোট ১৭ জন সাক্ষীর মধ্যে আসামির সাফাই সাক্ষ্যসহ ১১ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।  

চট্টগ্রাম মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন,  স্ত্রীকে হত্যার অভিযোগে আব্দুস সাত্তার নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ের আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।