ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভোটার তালিকা হালনাগাদ: প্রথম ধাপে ৬ উপজেলায় চলবে কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, মে ৯, ২০২২
ভোটার তালিকা হালনাগাদ: প্রথম ধাপে ৬ উপজেলায় চলবে কার্যক্রম ...

চট্টগ্রাম: সারাদেশের মতো চট্টগ্রামের ১৫ উপজেলায় ২০ মে থেকে শুরু হচ্ছে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম। তবে এবারের হালনাগাদ কার্যক্রম চলবে দুই ধাপে।

 

প্রথম ধাপে চট্টগ্রামের ৬টি উপজেলায় ৯ জুন পর্যন্ত চলবে কার্যক্রম। এরপর ১০ জুন থেকে শুরু হবে নিবন্ধন কার্যক্রম (ছবি তোলা)।

তবে নিবন্ধন কার্যক্রম একযোগে শুরু হলেও শেষ হবে ভিন্ন ভিন্ন সময়ে।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, ২৩ জুন নিবন্ধন কার্যক্রম শেষ হবে সীতাকুণ্ড উপজেলায়, সন্দ্বীপে ২৯ জুলাই, কর্ণফুলীতে ১৪ জুলাই, লোহাগাড়ায় ৬ জুলাই, পটিয়ায় ৩ জুলাই এবং আনোয়ারায় ৮ জুলাই।

চট্টগ্রামে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, ২০ মে থেকে ২০ নভেম্বর পর্যন্ত দুইধাপে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলবে। প্রথম ধাপে চট্টগ্রামের ছয়টি উপজেলায়  হালনাগাদ কার্যক্রম চালানো হবে। পরবর্তী ধাপে বাকি ৯টি উপজেলায় এ কার্যক্রম চলবে।

সর্বশেষ ২০১৯ সালে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ করা হয়েছিল। ওই সময় একসঙ্গে তিন বছরের তথ্য সংগ্রহ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মে ০৯, ২০২২
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।