ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চলচ্চিত্র তুলে ধরে একটি জাতির ইতিহাস-ঐতিহ্য 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মে ২৪, ২০২২
চলচ্চিত্র তুলে ধরে একটি জাতির ইতিহাস-ঐতিহ্য 

চট্টগ্রাম: জেলা শিল্পকলা অ্যাকাডেমির থিয়েটার হলে ‘নাট্যতরী’ ও ‘অ্যাকশান কাট ফিল্ম’র যৌথ উদ্যোগে মূকাভিনয় ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে।  

সোমবার (২৩ মে) সন্ধ্যা এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন সমাজ বিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য  অধ্যাপক ড. অনুপম সেন।

এসময় তিনি বলেন, দেশপ্রেমিক মানুষ তৈরি করতে থিয়েটার চর্চার গুরুত্ব অপরিসীম। সেই সঙ্গে চলচ্চিত্রও একটি জাতির ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরতে দারুণ সহায়তা করে।

অ্যাকশান কাট ফিল্মের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম মর্তুজার সভাপতিত্বে ও নাট্যতরীর প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ ইকবাল জাভেদের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের গভর্ণর মো. আমিনুল হক বাবু, বীর মুক্তিযোদ্ধা অনুপ কুমার মিত্র, চট্টগ্রাম বন্দরের ট্রাফিক বিভাগের সাবেক পরিচালক গোলাম সারোয়ার, এ্যাম্বাসেডর এর ব্যবস্থাপনা পরিচালক শাহির আহমেদ, আম্বিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল হাশেম রাজা, বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব দেওয়ান মামুন ও মূকাভিনয়জন রিজোয়ান রাজন।

পরে নাট্যতরীর শিল্পীদের পরিবেশনায় রক্তে অর্জিত বাংলা, ভার্চুয়াল এডিকশান ও মৌলিক অধিকার শিরোনামে তিনটি মূকাভিনয় প্রদর্শন করা হয়। এছাড়া অ্যাকশান কাট ফিল্মের ব্যানারে নির্মিত তরুণ চলচ্চিত্র নির্মাতা ইমতিয়াজ ত্বকী পরিচালিত মুক্তিযুদ্ধের ছায়া অবলম্বনে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মুক্তি ও প্যারেন্টিং’ এবং  শিশুতোষ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্বন্দ্ব’, ‘থ্রি নট থ্রি’ প্রদর্শন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, মে ২৪, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa