ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

শিবির নাছিরের জামিন নামঞ্জুর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুলাই ১, ২০২২
শিবির নাছিরের জামিন নামঞ্জুর  ফাইল ছবি

চট্টগ্রাম: র‍্যাব ও পুলিশের তালিকাভুক্ত চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী নাছির উদ্দিন চৌধুরী প্রকাশ শিবির নাছিরের জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ জুন) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল রবিউল আলমের আদালতে জামিন আবেদন করা হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, আদালত ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হত্যা, অপহরণ, অস্ত্র ও চাঁদাবাজির ৩৬টি মামলার আসামি শিবির নাছির। তিনি ৩১টি মামলায় খালাস পেলেও ২টি মামলায় কারাদণ্ড হলেও আগে কারাভোগে শেষ হয়ে যায়। ৩টি মামলা বিচারাধীন রয়েছে। ১৯৯৮ সালের ৯ এপ্রিল থেকে কারাগারে রয়েছেন নাছির। গত ১২ বছর কোনো জামিন আবেদন করা হয়নি। হঠাৎ এক সপ্তাহের ব্যবধানে দুই মামলায় জামিনের আবেদন করা হয়। কিন্তু আদালত তা নামঞ্জুর করেন। বৃহস্পতিবার ফটিকছড়ি থানার একটি হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে। এ সময় নাছির আদালতে হাজির ছিলেন। সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এর আগে গত ২৩ জুন ফটিকছড়ির আরেক মামলায় তাঁর জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর হয়।

নাছিরের আইনজীবী মনজুর আহমদ আনসারী বাংলানিউজকে বলেন, নাছিরের জামিন আবেদন করা হয়েছিল। দীর্ঘদিন কারাগারে থাকার বিষয়টি জেনে আদালতও অবাক হয়েছেন। পরে 
আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন। পূর্ণাঙ্গ আদেশটি পাওয়ার পর আবার আপিল করে জামিন চাওয়া হবে।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী আইয়ুব খান বাংলানিউজকে বলেন, শিবির নাছিরের জামিন আবেদনের বিরোধিতা করে আদালতকে বলা হয়, দুর্ধর্ষ সন্ত্রাসী জামিনে বেরিয়ে এলে আবার অপরাধে জড়াতে পারেন। পরে আদালত তার জামিন নামঞ্জুর করেন।

বাংলাদেশ সময়:১৮৫২ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa