ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সংবর্ধিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সংবর্ধিত ...

চট্টগ্রাম: জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা বলেছেন, দেশের অধিকাংশ মানুষ আইনের প্রতি শ্রদ্ধাশীল, গুটিকয়েক দুষ্কৃতকারী আইন অমান্যকারী ব্যক্তি সমাজে নানা বিশৃঙ্খলা এবং অপরাধকর্ম করে থাকে। সমাজকে শান্তিপূর্ণ ও স্থিতিশীল রাখতে এবং ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে আমাদের একসঙ্গে কাজ করে বিচারপ্রার্থী জনগোষ্ঠীর ন্যায়বিচার নিশ্চিত করতে হবে।

রোববার (৩ জুলাই) চট্টগ্রাম জেলা জজের খাস কামরায় জজশিপের পক্ষ থেকে নবাগত পাবলিক প্রসিকিউটর শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।   

আজিজ আহমেদ ভূঞা বলেন, প্রত্যেক বিচারক ও কোর্ট অফিসার অবশ্যই সৎ। তাদের সততার মাপকাঠি নিজের বিবেক। আইনের সুনির্দিষ্ট নির্দেশনা এবং বিবেক বুদ্ধি ও আর্থসামাজিক অবস্থা বিবেচনা করেই আমাদের বিচারকার্য পরিচালনা করতে হবে। লক্ষ্য রাখতে হবে আমি যাতে নিগৃহীত না হই। বিচার বিভাগে তরুণ ও মেধাবীরাই কাজ করছেন। প্রতিনিয়ত আমাদের আইন চর্চা ও অধ্যয়নে থাকতে হবে। দেশ বিদেশের বিচার বিভাগের সিদ্ধান্তসমূহের ওপর ধারণা নিতে হবে।  

সংবর্ধিত অতিথি নবাগত জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, মানুষকে কারাগারে আটক রাখা নয়, ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে ন্যায়বিচার প্রাপ্তিতে সহায়তা করতে হবে। বর্তমান সরকার স্বাধীন জুডিশিয়ারি ব্যবস্থা চালু রাখতে বদ্ধপরিকর।  

চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমী বলেন, প্রান্তিক জনগোষ্ঠীকে আইন সহায়তা দেওয়ার জন্য সরকার ও রাষ্ট্র লিগ্যাল অ্যাইডের ব্যবস্থা নিয়েছে। আমরা বিচারকরা কিছু আইনজীবী ও বিচার ব্যবস্থার সঙ্গে সম্পৃক্তদের সহায়তায় ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করতে হবে।

সংবর্ধনা সভায় বক্তব্য দেন জেলা যুগ্ম দায়রা জজ খায়রুল আমিন, অর্থঋণ আদালতের যুগ্ম জজ মজাহিদুর রহমান, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ ফরিদা ইয়াসমিন। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ খন্দকার, বেগম নাজমুন নাহার, বেগম জিহান সানজিদা, ফারজানা ইয়াছমিন, মোহাম্মদ আব্দুল্লাহ খান, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আওলাদ, মোহাম্মদ জুনাইদ, ফারদিন মুস্তাকিম, মাহমুদুল হক ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa