ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

দোকান কর্মচারীকে এসিড নিক্ষেপ, ৬ দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যু 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
দোকান কর্মচারীকে এসিড নিক্ষেপ, ৬ দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যু 

চট্টগ্রাম: পূর্ব শত্রুতার জেরে মোহাম্মদ সাদেক (২৫) নামে সাতকানিয়ায় দোকানের এক কর্মচারীকে এসিড নিক্ষেপে ঝলসে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনার ৬ দিন পর চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই যুবকের।

 

ঘটনাটি গত ২৯ জুন সাতকানিয়া উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মালেক মেম্বারের ইটভাটা এলাকায়। সোমবার (৪ জুলাই) চমেক হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন মারা যান তিনি।  

মোহাম্মদ সাদেক, লোহাগাড়া থানার পুটিবিলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সড়াইয়া গ্রামের বজলুর রহমানের ছেলে।

সাদেকের বড় ভাই মো. শাহজাহান বাংলানিউজকে বলেন, আমার ভাই একটি দোকানে চাকরী করেন। গত ২৯ তারিখ রাতে দোকান বন্ধ করে বাসায় ফেরার পথে কয়েকজন দুর্বৃত্ত তার পথ আটকে ধরে এসিড নিক্ষেপ করে। এসময় তার সঙ্গে থাকা ৯৫ হাজার ৭০০ টাকা নিয়ে যায় তারা। পরে স্থানীয়দের সহায়তা তাকে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে, সেখান থেকে চমেক হাসপাতালের বার্ন ইউনিটে পাঠিয়ে দেয় চিকিৎসকরা। হাসপাতালে ৬ দিন চিকিৎসাধীন থাকার পর গতকাল (সোমবার) সন্ধ্যায় মারা যান তিনি।

কারো সঙ্গে পূর্ব শত্রুতা ছিল কি-না জানতে চাইলে তিনি বলেন, আমার ভাই যে দোকানে কাজ করতেন তার পাশের দোকানের মালিকের সঙ্গে ঝামেলা ছিল। কিছু আগে মালিকের পক্ষ হয়ে আমার ভাই তাদের সঙ্গে বাকবিতণ্ডাও করে। তখন তারা আমার ভাইকে দেখে নেওয়ার হুমকি দেয়। এছাড়া তিনি মারা যাওয়ার সময় নিজাম ও পারভেজ নামে দুই জনের নাম বলে গেছেন। যারা তাকে এসিডে ঝলসে দিয়েছেন।  
 
পরিবারের মেজ ভাই সাদেক মাত্র ৪ মাস আগে বিয়ে করেছেন বলে জানান তিনি।

পুটিবিলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন মানিক বাংলানিউজকে বলেন, এসিড নিক্ষেপে দগ্ধ আমার ইউনিয়নের মোহাম্মদ সাদেক নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে মরদেহ ময়নাতদন্ত শেষে বিকেলে বাড়িতে আনা হয়। মাগরিবের নামাজের পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। মামলা করার জন্য পরিবারের সদস্যদের সাতকানিয়া থানায় পাঠানো হয়েছে।  

সাতকানিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বাংলানিউজকে বলেন, এসিড নিক্ষেপে দগ্ধ হয়ে মোহাম্মদ সাদেক এক যুবকের মৃত্যু হয়েছে। মরদেহ দাফন শেষে পরিবারের সদস্যরা থানায় মামলা করতে আসছেন বলে জানতে পেরেছি। পরে বিস্তারিত জানাতে পারবো।  

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa