ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাজশাহীতে খুন করে চট্টগ্রামে পালিয়ে এসে ধরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
রাজশাহীতে খুন করে চট্টগ্রামে পালিয়ে এসে ধরা ...

চট্টগ্রাম: রাজশাহী নগরীতে ঘরে অন্তঃসত্ত্বা মেয়ে থাকায় প্রতিবেশীকে উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করায় খুন হন মুকুল আলী। এ ঘটনায় অভিযুক্ত ছেলে, বাবা ও মাকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (১৪ আগস্ট) সিপিসি-৩ চান্দগাঁও ক্যাম্পে ব্রিফিংয়ে এই তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।  

গ্রেফতারকৃতরা হলেন- রাজশাহী মহানগরের শাহমখদুম থানার হরিষার ডাইং এলাকার আছের উদ্দিনের ছেলে মো. বকুল আলী (৪৫), তার স্ত্রী আমেনা (৪০) ও ছেলে মো. নাহিদ হোসেন (২০)।

 

লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানান, গত ১৫ থেকে ২০ বছর যাবত ধরে বিভিন্ন বিষয় নিয়ে মুকুল আলী ও বকুল আলীর পরিবারের মধ্যে বিরোধ ছিলো। ১ আগস্ট মুকুল আলীকে হত্যার পর বকুল আলী ও তার পরিবার রাজশাহীতে আত্মগোপনে ছিলো। তিনজন একসঙ্গে গত ৪ আগস্ট চট্টগ্রাম আসে। পরে সীতাকুণ্ডের সলিমপুরে বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৩ আগস্ট) বিকেলে সীতাকুণ্ড থানার মাদাম বিবিরহাট এবং উত্তর সলিমপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা পরিচয় গোপন করে বাসা ভাড়া নিয়েছিলো। বাসার মালিক ভাড়া দেওয়ার সময় কোন ধরনের আইডি কার্ড নেননি, খোঁজ খবরও নেননি।  

তিনি আরও জানান, গত ১ আগস্ট সাড়ে নয়টার দিকে রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার হরিষার এলাকা নাহিদ তার বাড়িতে উচ্চশব্দে গান শুনছিলেন। প্রতিবেশী মুকুল আলীর মেয়ে অন্তঃসত্ত্বা হওয়ায় মুকুল আলী নাহিদকে উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করেন। নাহিদ তাৎক্ষণিক  শব্দ কমিয়ে দিলেও মুকুল আলী সেখান থেকে চলে গেলে আবারও শব্দ বাড়িয়ে দেন। মুকুল আলী পুনরায় নাহিদের বাড়িতে গিয়ে উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করলে নাহিদ, তার বাবা বকুল আলী, মা ও তার বোন মিলে মুকুলকে গালিগালাজ করে। একপর্যায়ে নাহিদ ও তার পরিবারের সদস্যরা লোহার রড দিয়ে মুকুলের মাথায় আঘাত করে। এছাড়া চাকু দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে গুরুতর জখম করে। মুকুলের চিৎকার শুনে তার ছোট ছেলে শাহীন আলম ও জামাই আলমগীর সেখানে গেলে তাদেরকেও মারধর ও চাকু দিয়ে আঘাত করে জখম করে। পরবর্তীতে স্থানীয়রা মুকুলকে উদ্ধারে এগিয়ে গেলে আসামিরা পালিয়ে যায়।  

গুরুতর আহত মুকুলকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই তিনি মারা যান। মুকুল আলীর ছেলে মো.শামীম ইসলাম বাদী হয়ে রাজশাহীর শাহমখদুম থানায় ৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ২ আগস্ট সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান ৫ জনকে গ্রেফতার করে। র‌্যাবের হাতে গ্রেফতার বকুল, আমেনা ও নাহিদকে নিতে এসেছে রাজশাহী পুলিশের একটি দল। তাদের কাছে আসামিদের হস্তান্তর করা হবে।  

লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ বলেন, চট্টগ্রামবাসীকে অনুরোধ করবো বাসা ভাড়া বা চাকরি দেওয়ার আগে খোঁজ খবর নিয়ে দেওয়ার জন্য। সাম্প্রতিক সময়ে দেখা গেছে, অপরাধীরা অপরাধ করে চট্টগ্রামে এসে আশ্রয় নেওয়ার চেষ্টা করছে। এতে চট্টগ্রামের বদনাম হচ্ছে। বাসা ভাড়া দিলে আইডি কার্ড এর কপি জমা নিতে হবে।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।