ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বোধনের আয়োজনে ‘অনুপম সময়’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
বোধনের আয়োজনে ‘অনুপম সময়’

চট্টগ্রাম: একুশে পদকপ্রাপ্ত সমাজবিজ্ঞানী ড. অনুপম সেনের রচিত কবিতা- অনুবাদ কবিতা-প্রবন্ধ- গবেষণা- জীবন আলেখ্য নিয়ে আয়োজন করা হয়েছে ‘অনুপম সময়’।

শনিবার (২০ আগস্ট)  সন্ধ্যায় জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম।

 অনুষ্ঠানের শুরুতে রবীন্দ্রনাথের কবিতা আবৃত্তি করেন ড. অনুপম সেন।

পরে কথামালায় ড. অনুপম সেনের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন, শিক্ষাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মাহবুবুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও সমাজতাত্ত্বিক ড. ওবায়দুল করিম দুলাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মহিবুল আজিজ, বন্দর মহিলা কলেজের উপাধ্যক্ষ কবি সেলিনা শেলী, ড. অনুপম সেন তনয়া ইন্দ্রাণী সেন।

এসময় আবৃত্তি পরিবেশন করেন শিমুল নন্দী, মাইনুল আজম চৌধুরী, মোহিনী সংগীতা সিংহ, লাভলী আক্তার নিশাত,রাজিউর রহমান বিতান, তূর্ণা দাম, উর্মি চৌধুরী, মৃত্তিকা চক্রবর্তী, ইতু সাহা, সুতপা মজুমদার এবং মোহাম্মদ জাহিদুল ইসলাম, অনিমেষ পালিত, ঝলক কুমার লোভন, সেতার রুদ্র, জয়শ্রী মজুমদার জয়া, আরমান আজাদ এবং হিমানী মজুমদার।  

অনুষ্ঠানে কবি আলী প্রয়াসের রচনা ও সম্পাদনায় অনুপম সেনের জীবন আলেখ্য পাঠ করেন প্রবীর পাল, তৈয়বা জহির আরশি, জাভেদ হোসেন, রমিজ বাবু এবং রীমা দাশ। প্রবন্ধ পাঠ করেন আবৃত্তিশিল্পী শিমুল নন্দী এবং পিউ সরকার।  

অনুষ্ঠান শেষে বোধনের পক্ষ থেকে ড. অনুপম সেনকে স্মারক প্রদান করেন বোধন সভাপতি আবদুল হালিম দোভাষ ও বোধন সহ সভাপতি অ্যাডভোকেট নারায়ণ প্রসাদ বিশ্বাস। অনুষ্ঠান পরিকল্পনা ও নির্দেশনায় ছিলেন বোধন সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী প্রণব চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
এমআর/টিসি


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।