ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সলিমপুরে বসেছে চেকপোস্ট, গ্যাস লাইনের ওপর দিয়ে যান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
সলিমপুরে বসেছে চেকপোস্ট, গ্যাস লাইনের ওপর দিয়ে যান চলাচল বন্ধ ...

চট্টগ্রাম: গ্যাস সিলিন্ডার, নির্মাণ সামগ্রীসহ সব ধরনের অবৈধ মালামালের প্রবেশ ঠেকাতে এবার জঙ্গল সলিমপুরের প্রবেশমুখে বসানো হয়েছে চেকপোস্ট। ন্যাশনাল গ্যাস গ্রীড লাইনের ওপর যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্ব এ চেকপোস্টে সার্বক্ষণিক দায়িত্বে থাকবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, র‌্যাব, আনসার সদস্য, ওয়াসা, সিটি করপোরেশন, সিডিএ, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানিসহ সরকারি সকল দফতরের প্রতিনিধিরা।  

বুধবার (২৪ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর উচ্চ চাপবিশিষ্ট চট্টগ্রাম রিং-মেইন গ্যাস পাইপলাইনের ওপর দিয়ে জঙ্গল সলিমপুরের ছিন্নমূল ও আলীনগর যাওয়ার বিকল্প পথগুলো বন্ধ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

 

চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, জঙ্গল সলিমপুরে যানবাহন চলাচলে বসানো হয়েছে চেকপোস্ট। লাইসেন্সবিহীন সিএনজি অটোরিক্সা চলাচল সীমিত করা হয়েছে। এছাড়াও জঙ্গল সলিমপুরে প্রবেশের সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। একটি মাত্র রাস্তা খোলা থাকবে। সেটি হলো চেকপোস্টের রাস্তা। যদি কেউ জঙ্গল সলিমপুরে প্রবেশ করতে চায়, এ চেকপোস্ট দিয়ে প্রবেশ করতে হবে।  যাওয়া-আসার সময় বেশকিছু সিএনজি অটোরিক্সা ও গাড়ির কাগজপত্র যাচাই করে চালকদের সতর্ক করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, দুর্ঘটনা এড়াতে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন  কোম্পানি লিমিটেড এর উচ্চ চাপবিশিষ্ট চট্টগ্রাম রিং-মেইন গ্যাস পাইপলাইনের ওপর দিয়ে জঙ্গল সলিমপুর এর ছিন্নমূল ও আলীনগর যাওয়ার বিকল্প পথগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। জঙ্গল সলিমপুরে প্রবেশমুখে বসানো হয়েছে চেকপোস্ট।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।