ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে সেমিনার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে সেমিনার  বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মাহফুজা আকতারকে স্মারক প্রদান করেন উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের উদ্যোগে ‘Opportunities & Challenges in Journalism: Bangladesh Perspective’ শীর্ষক সেমিনার বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সহকারী অধ্যাপক আবদুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।

কী নোট স্পীকার ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মাহফুজা আকতার। বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির আইন বিভাগের উপদেষ্টা এবিএম আবু নোমান।
বক্তব্য দেন জার্নালিজম বিভাগের শিক্ষক ইয়াসির সিলমী। বিভাগের প্রভাষক নুসরাত ফাতেমার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষক ইমরান চৌধুরী প্রমুখ।  

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব বলেন, বর্তমান যুগ উন্মুক্ত তথ্য সরবরাহের যুগ। এই তথ্য সংগ্রহ এবং সরবরাহের জন্য সহায়ক শক্তি সংবাদমাধ্যম। আপনারা সাংবাদিকতা ও গণমাধ্যমের ছাত্র-ছাত্রী হিসেবে বাংলাদেশের জনগণের কাছে সঠিক তথ্য সরবরাহের জন্য একজন আদর্শবাদী সাংবাদিক হিসেবে নিজেদের গড়ে তুলবেন এটাই আমাদের প্রত্যাশা। সত্যিকার একজন সাংবাদিক হয়ে তৈরি হতে হবে যাতে সত্যিটা উন্মোচন করে দেশ ও জাতির সেবা করা যায়।  

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মাহফুজা আকতার বলেন, সাংবাদিকতা এমন একটি মাধ্যম যা মানুষকে জানার আগ্রহ সৃষ্টি করতে সহায়তা করে। কিছুদিন পূর্বেও বাংলাদেশে সাংবাদিকতা এবং গণমাধ্যম কর্মী তৈরির ক্ষেত্রে কোনরূপ উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ ছিল না। কিন্তু বর্তমানে ব্শ্বিব্যাপী সাংবাদিকতা ও গণমাধ্যমে প্রচুর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হওয়ায় বাংলাদেশে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রী গ্রহণের জন্য এটি নতুন বিষয় হিসেবে সমাদৃত হয়েছে। আমি আশা করছি, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ছাত্র-ছাত্রীরা আগামী দিনে গণমাধ্যমে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।