ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করলে প্রতিহত করা হবে: শিক্ষা উপমন্ত্রী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করলে প্রতিহত করা হবে: শিক্ষা উপমন্ত্রী ...

চট্টগ্রাম: শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলে সহযোগিতা আর সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করলে প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে নগরের বাকলিয়ায় গত ২৯ আগস্ট বিএনপির মিছিল থেকে হামলায় ক্ষতিগ্রস্ত ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর নুরুল আলম মিয়ার বাসভবন পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।

 

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আপনাদের মিছিল করার অনুমতি দেওয়া হলো, আপনারা মিছিল করবেন ভালো কথা কিন্তু সেইখান থেকে একজন জনপ্রতিনিধির বাসভবনে কেন হামলা করবেন? এতেই প্রমাণ পায় বিএনপি একটি সন্ত্রাসী দল। তারা সবসময় সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির সু্যোগ খুঁজে।

আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং নেতা-কর্মীদের শান্ত থাকার নির্দেশনা দিয়েছি। কিন্তু যদি আবার হামলার চেষ্টা করা হয় তাহলে প্রতিরোধের সাথে সাথে তাদের উপযুক্ত জবাবও দেওয়া হবে।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আগুন সন্ত্রাস চালিয়ে, জীবন্ত মানুষ জ্বালিয়ে মেরে, রাষ্ট্রের সম্পদ নষ্ট করে বিএনপি এখন জনবিচ্ছিন্ন দল। তারা কর্মসূচি পালন করতে গেলে সাধারণ মানুষ ভয়ভীতি এবং রাগ ও ক্ষোভ থেকে তাদের ওপর ক্ষিপ্ত হতে পারে। সেই ক্ষেত্রে তারা যদি শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করে তাদের আমরা সহযোগিতা করবো। কিন্তু বিএনপি যদি রাজনৈতিক কর্মসূচির নামে আবার সন্ত্রাসী কর্মকাণ্ড করার অপচেষ্টা চালায় তাহলে তাদের আমরা শক্ত হাতে প্রতিহত করবো। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উদার মানসিকতা ও দয়ার কারণে বিএনপির সাজাপ্রাপ্ত নেত্রী খালেদা জিয়া কারাগারের পরিবর্তে বাসায় আরামে জীবনযাপন করছেন।

এ সময় উপস্থিত ছিলেন ১৮ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর নুরুল আলম মিয়া, ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ বাহাদুর, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর শাহীন আক্তার রোজী, সাবেক যুবনেতা বখতিয়ার ফারুক, সাবেক ছাত্রনেতা এন মোহাম্মদ রনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা সেপ্টেম্বর ১০, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।