ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সংসদ সদস্য নদভীকে কটূক্তি: ৯ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
সংসদ সদস্য নদভীকে কটূক্তি: ৯ জনের বিরুদ্ধে মামলা প্রতীকী ছবি

চট্টগ্রাম: সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী ও তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করার অভিযোগে ৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে প্রফেসর ড. রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর পক্ষে মামলা করেন মিজানুর রহমান নামে এক যুবক।

মামলার আসামিরা হলেন, মুহাম্মদ শুয়াইব বিন হাবিব, শরীফ মাহমুদ, ইউসুফ বিন হোসাইন খান, এএসএম এহসানুল হক, ইউসুফ আহমেদ, কবির আহমেমদ, ইকবাল হাফিজ, সাইফুল ইসলাম ও মাহমুদ মিনহাজ।

মামলার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী।

মামলার আর্জিতে বলা হয়, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ৫ম সমাবর্তন গত ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। সমাবর্তনের সমালোচনা করতে গিয়ে সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য ও আইআইইউসি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও আইআইইউসি বোর্ড অব ট্রাস্টের সদস্য রিজিয়া রেজা চৌধুরীকে নিয়ে মামলার ৯ আসামি অত্যন্ত কুরুচিপূর্ণ ও বিদ্রুপাত্মকভাবে বিরক্ত, অপমান, অপদস্থ ও হেয় প্রতিপন্ন করে। নানা ধরনের করুচিপূর্ণ কটূক্তি করে। আইআইইউসি ৫ম সমাবর্তন  অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সভানেত্রীসহ রাজনৈতিক ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত অনেকেই উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের বিভিন্ন ছবি ফেসবুকের বিভিন্ন পেজে শেয়ার হয়। এসব পেজে আইআইইউসির সঙ্গে সংশ্লিষ্ট নয় এমন বহিরাগতরাই সংসদ সদস্য নদভী, রিজিয়া রেজা চৌধুরী ও আইআইইউসি নিয়ে কুরুচিপূর্ণ পোস্ট ও কমেন্ট করে।

মামলার বাদীর আইনজীবী আসাদুজ্জামান খান বাংলানিউজকে বলেন, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী পক্ষে সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়। মামলায় ডিজিটাল সিকিউরিটি আইন ২০১৮ এর ২৪, ২৫ ও ২৯ ধারায় অভিযোগ আনা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa