ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

মানুষরূপী অসুর শক্তির বিনাশ করতে হবে: ফজলে করিম চৌধুরী 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
মানুষরূপী অসুর শক্তির বিনাশ করতে হবে: ফজলে করিম চৌধুরী 

চট্টগ্রাম: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী বলেছেন, সুর শক্তির বিকাশ এবং অসুর শক্তির বিনাশ করাই হচ্ছে দুর্গা পূজোর মূল কথা। আমাদের সমাজে কিছু মানুষরূপী অসুর রয়েছে, তাদেরকে সুপথে আসতে হবে।

না হলে তাদের বিনাশ প্রকৃতির নিয়মে হবে।   প্রত্যেক মানুষের আত্মশুদ্ধি করতে হবে। তাদের ভাবতে হবে আমরা সমাজ এবং দেশের জন্য কী করেছি। শুধু সরকার কী দিয়েছে সেটা ভেবে বসে থাকা হবে বোকামি। যার যার অবস্থান থেকে সমাজ ও দেশের জন্য কিছু একটা করাই বড় আনন্দ, বড় তৃপ্তি।  

রোববার (২ অক্টোবর) সন্ধ্যায় নগরের হাজারী গলি, পাথরঘাটা ও ফিরিঙ্গী বাজার এলাকায় একাধিক পূজোমণ্ডপ পরিদর্শন করে পূজার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

ফজলে করিম চৌধুরী এমপি আরও বলেন, এদেশ স্বাধীন হয়েছে অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে। জাতির পিতার সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনে দিনরাত কাজ করে যাচ্ছেন। এদেশে সাম্প্রদায়িক অপশক্তির ঠাঁই নেই। শারদোৎসবে কোনো অপ্রীতিকর ঘটনার চেষ্টা করা হলে তার দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। এদেশ সকল সম্প্রদায়ের অংশগ্রহণে সৃষ্টি। ধর্ম যার যার, রাস্ট্র সবার। আপনারা স্বতঃস্ফূর্তভাবে উৎসব করুন, আপনাদের পাশে সরকার আছে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও চট্টগ্রাম জেলার সভাপতি শ্যামল কুমার পালিত, চট্টগ্রাম জেলা আইনজীবী বিজয়া সম্মিলন পরিষদের সভাপতি অ্যাডভোকেট সমীর দাশগুপ্ত, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি নিরুপম দাশগুপ্ত, মো. শাহজাহান ইকবাল, আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম বাহাদুর, মো. ইরফান চৌধুরী, কাউন্সিলর জহুরলাল হাজারী, হাসান মুরাদ বিপ্লব, পুলক খাস্তগীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa