ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ সিইউজের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ সিইউজের

চট্টগ্রাম: সংগঠনের দুই সদস্য দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক প্রণব বল ও অনলাইন নিউজ পোর্টাল সারাবাংলা ডট নেটের বিশেষ প্রতিনিধি রমেন দাশ গুপ্তের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

সোমবার (৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে সিইউজে নেতৃবৃন্দ বলেন, প্রকাশিত সংবাদে কোনো প্রতিষ্ঠান, ব্যক্তি বা সংগঠন সংক্ষুব্ধ হলে সংশ্লিষ্ট গণমাধ্যমে লিখিতভাবে প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। এ ছাড়া প্রেস কাউন্সিলে সংক্ষুব্দ ব্যক্তি-প্রতিষ্ঠান প্রতিকার চাইতে পারেন। কিন্তু সংবাদ প্রকাশের জেরে সম্প্রতি একটি ফেসবুক পেজ থেকে সাংবাদিক প্রণব বল ও রমেন দাশ গুপ্তকে নিয়ে পরিকল্পিতভাবে নানা আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রচার করছে একটি মহল। পেশাদার সাংবাদিকদের নিয়ে এ ধরনের অনৈতিক, অবৈধ ও মানহানিকর অপপ্রচার কোনভাবেই কাম্য নয়।

সাংবাদিক নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, এই অপপ্রচারের নেপথ্যে কারা রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তা খতিয়ে দেখা উচিত। অপপ্রচার অব্যাহত থাকলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনের মাধ্যমে এর জবাব দেবে।

নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রের উচিত সাংবাদিকদের মুক্তভাবে কাজ করতে দেওয়ার মাধ্যমে জবাবদিহিতা নিশ্চিত করা। কিন্তু বিভিন্ন সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠান যেভাবে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের প্রতিপক্ষ ভাবা শুরু করেছে তা রাষ্ট্রের জন্য কল্যাণকর কিছু বয়ে আনবে না।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa