ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গুনিয়ায় ভূমি উন্নয়ন করমেলায় সেবা পেলেন হাজারো মানুষ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
রাঙ্গুনিয়ায় ভূমি উন্নয়ন করমেলায় সেবা পেলেন হাজারো মানুষ  ...

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে তিন দিনব্যাপী অনলাইন ভূমি উন্নয়ন করমেলার আয়োজন করা হয়। মেলায় সেবা পেয়েছেন ১ হাজার ৫০ জন সেবাগ্রহীতা।

বুধবার (২ নভেম্বর) বিকেলে শেষ হয়েছে এ মেলা। মেলার উদ্দেশ্য ছিল অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায় সম্পর্কে জনসাধারণকে অবহিত করা এবং অনলাইনকৃত হোল্ডিংয়ের ভুল সংশোধন করা।

জানা গেছে, মেলায় রাঙ্গুনিয়া উপজেলার ৫টি ইউনিয়ন ভূমি অফিসের পক্ষ থেকে ৫টি বুথের মাধ্যমে সেবাপ্রত্যাশীদের সেবা দেওয়া হয়। মেলায় সেবাগ্রহীতারা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন। সেই সঙ্গে অনলাইনে ভূমি উন্নয়ন কর দেন। মেলায় তিন দিনে আগত সেবা প্রার্থীরা প্রায় দুই লাখ টাকা ভূমি উন্নয়ন কর প্রদান করেন। ৫৭৩টি হোল্ডিংয়ের এন্ট্রিজনিত ভুল সংশোধন করে সঠিক হোল্ডিং দেওয়া হয়েছে।

রাঙ্গুনিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জামশেদুল আলম বাংলানিউজকে বলেন, ডিজিটাল ভূমি সেবা নিশ্চিতকরণের অংশ হিসেবে রাঙ্গুনিয়া উপজেলায় অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায় করা হচ্ছে। অনলাইনে হোল্ডিং এন্ট্রি কাজ সম্পন্ন হয়েছে।  

তিনি বলেন, অনলাইন হোল্ডিংটি সঠিক আছে কিনা এবং কীভাবে আপনি আপনার মোবাইল থেকে বা ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধ করবেন- সে বিষয়ে অবহিত করতে এবং অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধে যেকোনো সমস্যা সমাধানের জন্য উপজেলা রাজস্ব প্রশাসন এ আয়োজন করে। মেলায় আগতরা এ ধরনের আয়োজনের জন্য তাদের উচ্ছ্বাস প্রকাশের মাধ্যমে উপজেলা রাজস্ব প্রশাসনকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।