ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এফএনএফ আইটিটি চ্যালেঞ্জ সিজন-১ ফাইনাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এফএনএফ আইটিটি চ্যালেঞ্জ সিজন-১ ফাইনাল বিজয়ীদের সঙ্গে অতিথিরা।

চট্টগ্রাম: নগরের পতেঙ্গা সমুদ্রসৈকত এলাকার সড়কে এফএনএফ আইটিটি চ্যালেঞ্জ সিজন-১ ফাইনাল সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর ) বিকেলে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম মার্কেট হলে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিযোগিতার দুইটি ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সম্পাদক তাহেরুল আলম স্বপন।

বিশেষ অতিথি ছিলেন জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত সাইক্লিস্ট ও বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের যুগ্ম সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল টুলু এবং জাতীয় ক্রীড়াবিদ ও সিজেকেএস অ্যাথেলেটিক কমিটির সদস্য এম সরওয়ারুল আলম (সোহেল)।  

ঢাকা, চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবানসহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৮০ জন প্রতিযোগী এই রোড বাইক এবং মাউন্টেন বাইকে অংশ নেন। দুই ক্যাটাগরিতে ১৫ জনকে পুরস্কৃত করা হয়।

রোড বাইকে প্রথম স্থান অধিকার করেন রাকিবুল ইসলাম, ২য় শাহাদাত হোসেন আলিফ, ৩য় হয়েছেন রাফাত মজুমদার, ৪র্থ দ্রাবির আলম এবং ৫ম মোহাম্মদ আলাউদ্দিন।

মাউন্টেন বাইকে প্রথম হয়েছেন গণেশ দেবনাথ। ২য় এআর শাহিদ, ৩য় কাউসার, ৪র্থ খন্দকার আফনান, ৫ম মো. ইব্রাহিম খলিল, ৬ষ্ঠ মাহামুদুন্নবী মিলন, ৭ম ফয়সাল বারি চৌধুরী, ৮ম এমজে মিঠু, ৯ম রোবায়তে হাছান তারেক এবং ১০ম শাহাদত হোসেন।

বক্তারা বলেন, সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা সাইক্লিস্ট ও অ্যাথলেটদের খুঁজে বের করে দেশ-বিদেশে প্রশিক্ষণ ও প্রতিযোগিতায় পাঠিয়ে তাদের দক্ষ খেলোয়াড়ে পরিণত করা হবে এবং এর জন্য কাজ করছে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশন।  
 
নিয়মিত সাইকেল চালালে মাংসপেশির গঠন ও কর্মক্ষমতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখে। সাইকেল চালালে শরীরের ওজন কমে দ্রুত, রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে, হৃদরোগ ও স্ট্রোকের ঝুঁকি কমায়।  এ ছাড়া নিয়মিত সাইকেল চালালে মনোযোগ ও সচেতনতা বাড়ে; শরীরের নিম্নাংশের পায়ের মাংসপেশি মজবুত হয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।