ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পিটুপি বিল্ড এক্সপো: স্বপ্ন হলো সত্যি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
পিটুপি বিল্ড এক্সপো: স্বপ্ন হলো সত্যি ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: পাল তোলা নৌকা, গ্রামোফোন, ২০ বছর আগের টেলিফোন দেখে স্মৃতিকাতর হবেন প্রবীণরা। অবাক হবেন নতুন প্রজন্মও।

ঘর সাজানোর এমন সব উপকরণ দেখে চোখ হবে ছানাবড়া।  

দুই লাখ ৫৭ হাজার ৬৫৫ টাকা দামের গ্লোরিয়াস সোফা বিশেষ মূল্যছাড়ে মিলছে ২ লাখ ১৯ হাজার টাকায়।

৫১ হাজার টাকার ড্রেসিং টেবিল কেনা যাবে মাত্র ৪৫ হাজার ৯শ টাকায়। এছাড়া সাড়ে ৬ হাজার টাকায় ডাইনিং টেবিল, ৮৪ হাজার টাকায় ডাবল বেডের খাট, ৭৪ হাজারে আলমারি, ৫৩ হাজার টাকায় ড্রয়ারসহ আন্তর্জাতিক মানের ফার্নিচারের সমাহার সেখানে।

আরও আছে ঝাড়বাতি, টাইলস, মার্বেল ও গ্রানাইট, ইন্ডাস্ট্রিয়াল-রেসিডেন্সিয়াল লাইটিং ও ইলেট্রিক্যাল সলিউশন, স্যানিটারি ও হার্ডওয়্যার প্রোডাক্ট, অ্যালুমিনিয়াম প্রোফাইল, সিলিং ও গ্লাসের কাজ, কার্টেন, কিচেন সলিউশন, থ্রিডি ওয়াল পেপার ও ওয়াল প্যানেল, লাইফস্টাইল প্রোডাক্টস, পেইন্ট সলিউশন, অটোমেশন ও পাওয়ার সলিউশন সহ ভবন নির্মাণ এবং বাড়ি সাজিয়ে তোলার সবকিছু সম্পর্কে পূর্ণাঙ্গ সমাধান।

নগরের জিইসি কনভেনশন সেন্টারে শুরু হওয়া চার দিনব্যাপী পিটুপি বিল্ড এক্সপো’তে দেখা গেছে এ চিত্র, চলবে রোববার (২০ নভেম্বর) রাত ১০টা পর্যন্ত।  

‘জীবন সাজাতে, জীবন রাঙাতে, স্বপ্ন কিংবা পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে পিটুপি’ বললেন পিটুপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আশরাফুল ইসলাম আলভী। বাংলানিউজকে জানালেন, ভবন নির্মাণের পরিকল্পনা থেকে পরিপূর্ণ বাস্তবায়ন এবং পুরো বিল্ডিং, ফ্ল্যাট বা কমার্শিয়াল স্পেসের পূর্ণাঙ্গ আয়োজন ও পরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয়তা ও সমস্যার সমাধান একই ছাদের নিচে এনে দিতে পিটুপি দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে এই এক্সপো। গ্রাহকদের সাড়াও মিলছে বেশ।

আধুনিক ও রুচিশীল মানুষের ইচ্ছাকে বাস্তবে রূপ দিতে ২০১৬ সালে ‘পরিকল্পনা থেকে পরিপূর্ণতা স্লোগানে’ চট্টগ্রামে যাত্রা শুরু করা করপোরেট ব্র্যান্ড পিটুপি এখন পরিণত হয়েছে বটবৃক্ষে। অর্জন করেছে গ্রাহকদের আস্থা ও ভালোবাসা।

এক্সপো’তে প্রতিদিন ভিড় জমাচ্ছেন নানান পেশার মানুষ। একটি বাড়ি নির্মাণের নকশা থেকে শুরু করে, নির্মাণ, সব ধরনের বিল্ডিং ম্যাটেরিয়ালস, রড, সিমেন্ট, পাথর, ফার্নিচারসহ আধুনিক ও অভিজাত জীবনযাত্রার সবকিছু সম্পর্কে ধারণা পাচ্ছেন তাঁরা। প্রতিটি পণ্যের গুণগত মানের সর্বোচ্চ সুরক্ষা, বিক্রয় ও বিক্রয়োত্তর সেবার জন্য পিটুপি’র দক্ষ প্রকৌশল ও টেকনিক্যাল টিমের সহায়তার আশ্বাসও মিলছে।  

পিটুপি’র কনসালটেন্ট (সেলস অ্যান্ড মার্কেটিং) মোহাম্মদ হাসান বাংলানিউজকে বলেন, নির্মাণসামগ্রীর অস্বাভাবিক মূল্যবৃদ্ধির এই সময়েও সুলভে এবং সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের বাড়ির সাজ-সজ্জা ও হোম ম্যাটেরিয়ালস তুলে দিতে বদ্ধপরিকর পিটুপি ফ্যামিলি। এই এক্সপো’র মাধ্যমে সেই তথ্যই পৌঁছে দিচ্ছি সবার কাছে। রুচিশীল গ্রাহকদের অনেকেই ঘর সাজানোর আসবাবপত্র থেকে শুরু করে আন্তর্জাতিক মানের অত্যাধুনিক ফিটিংস এবং ম্যাটেরিয়ালস কিনছেন। এখানে প্রায় ২ হাজার ধরনের পণ্য প্রদর্শন ও বিক্রয় হচ্ছে। পাশাপাশি মেট্রোপলিটন শ্যুটিং ক্লাব ও কনভেনশন সেন্টার যে কোনও সামাজিক অনুষ্ঠানে গ্রাহকদের স্বাগত জানাচ্ছে।

এক্সপোতে অংশ নিয়েছে দেশের স্বনামধন্য স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত, ক্রাউন সিমেন্ট, ক্রাউন রেডিমিক্স কনক্রিট, প্রিমিয়ার সিমেন্ট, পিটুপি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন, পিটুপি এক্সপেরিয়েন্স সেন্টার, পিটুপি-৩৬০, স্ট্রাইপ, এলিট পেইন্ট, রিম্যাক, পিটুপি ফার্নিচারসহ বিল্ডিং নির্মাণ ও বিল্ডিং ম্যাটেরিয়াল উৎপাদনকারী ৩০টিরও বেশি প্রতিষ্ঠান। কো-স্পন্সর হিসেবে অংশ নিয়েছে সুজান, ক্যাসারিকা ফার্নিশিং, ওপেল ইটালি, আর এম মেটাল, ইনোভেটিভ ডেকর এবং বারকোড রেস্টুরেন্ট গ্রুপ।  

এছাড়া পিটুপি’র সহযোগী আবাসন কোম্পানি উইকন প্রপার্টিজ রয়েছে অত্যাধুনিক বহুতল ভবন নির্মাণের পূর্ণাঙ্গ আয়োজন নিয়ে। এই এক্সপোতে উইকন ১২টি অত্যাধুনিক বিলাসবহুল প্রজেক্ট উপস্থাপন করেছে। প্রবেশ ফি ছাড়াই সবার জন্য উন্মুক্ত এই এক্সপো থেকে সব দর্শনার্থী ও আগ্রহীরা বিনামূল্যে সেবা পাচ্ছেন। পণ্য ক্রয়ের ক্ষেত্রে পাচ্ছেন ডিসকাউন্ট সুবিধা। বিভিন্ন কোম্পানির পক্ষ থেকে দেওয়া হচ্ছে সাশ্রয়ী অফার।  

এর মধ্যে রয়েছে- এক্সপোতে ফ্ল্যাট কিনলেই একটি ব্র্যান্ড নিউ গাড়ি ফ্রি, ফার্নিচার ও লাইফস্টাইল প্রোডাক্টে ৪০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক, আইফোন-১৪ প্রো সহ র‌্যাফেল ড্রতে আকর্ষণীয় পুরস্কার। এক্সক্লুসিভ অফার হিসেবে টার্নকি কনস্ট্রাকশন এবং ইন্টেরিয়র ডিজাইন কনসালটেন্সিতে ৫০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।  

এক্সপো’তে কথা হয় বেশ ক’জন গ্রাহকের সঙ্গে। ব্যবসায়ী সামিয়ুল নিজাম, প্রকৌশলী সামিনা চৌধুরী, চিকিৎসক মানজারুল হক, কলেজ শিক্ষক মুনতাহা নাজিরের কথায়, সাধারণ মানুষের মধ্যে নতুন করে আস্থা ও বিশ্বাসের জায়গা তৈরি করেছে পিটুপি। সামর্থ্য থাকলেও কর্মব্যস্ত সময়ে নানা ধরনের ঝামেলা ও ভোগান্তি পোহাতে হয় সুখের নীড় সাজাতে। পিটুপি একই ছাদের নিচে এনে সব সমস্যার সমাধান করে দিচ্ছে। এটা নিঃসন্দেহে প্রশংসনীয়।

পিটুপি’র গ্রুপ অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার রমেন দাশ গুপ্ত বাংলানিউজকে বলেন, নাগরিক জীবনে আভিজাত্যের ছোঁয়া লাগছে প্রতিনিয়ত। শুরু থেকেই পিটুপি ডিজাইন বিল্ড ম্যাটেরিয়াল ও ফার্নিচারের সমন্বিত সবকিছু নিয়েই কাজ করছে। বিল্ডিং ম্যাটেরিয়াল থেকে শুরু করে ঘর সাজানোর সব ধরনের ফার্নিচার, লাইটিং, বাড়ি বা অফিস ডেকোরেশনের অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানের সামগ্রী মিলছে এখানে। পিটুপির প্রতিষ্ঠান ‘উইকন প্রপার্টিজ’ স্বচ্ছতার ভিত্তিতে মানসম্পন্ন দ্রুত নির্মাণ ও হস্তান্তরে নতুন বিপ্লব সূচনা করেছে।  

এক্সপো’তে প্রদর্শিত দোলনায় দুলতে গিয়ে অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা সাজ্জাদ আলী তাই বললেন, পিটুপি’র কল্যাণে এবার হবে স্বপ্নপূরণ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।