ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

মেয়রের পিএস’র মামলায় কারাগারে করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
মেয়রের পিএস’র মামলায় কারাগারে করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি  ...

চট্টগ্রাম: নগরের চান্দঁগাও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করে কারাগারে গেলেন করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছার।

সোমবার (২৮ নভেম্বর) সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে আত্মসমর্পণ করে জামিন চান তিনি।

শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।  

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন নুরুল আবছারের আইনজীবী সচেতন নাগরিক কমিটি (সনাক) চট্টগ্রাম মহানগর সভাপতি অ্যাডভোকেট আখতার কবীর চৌধুরী।

আসামি নুরুল আবছার নগরের সদরঘাট থানাধীন কদমতলী এলাকার আবুল খায়ের মেম্বার বাড়ির হাজী আবুল খায়ের মেম্বারের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, মেয়রের পিএস মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল অনলাইনে একটি প্রতিবেদন পড়েন। যেখানে গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে নগরের পশ্চিম মাদারবাড়ী এলাকায় চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদ নামক সংগঠনের ব্যানারে আয়োজিত সমাবেশে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় দেওয়া বক্তব্য উল্লেখ করা হয়। বক্তব্যের এক পর্যায়ে তিনি অন্যান্যদের সাথে উপস্থিত সাংবাদিকদেরও সাক্ষী করেন। আসামি ইচ্ছাকৃতভাবে গণমাধ্যমের মাধ্যমে জনসমক্ষে মানহানিকর, হুমকিমূলক বক্তব্য দেন এবং তা সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচার হওয়ায় একজন প্রতিমন্ত্রীর মর্যাদাপ্রাপ্ত নির্বাচিত জনপ্রতিনিধি তথা চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের চরম মর্যাদাহানি হয়, মেয়রের নিরাপত্তা চরম হুমকির মুখে পড়ে। এতে স্বনামধন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান চট্টগ্রাম সিটি করপোরেশনের সুনাম ক্ষুন্ন হয়েছে। তাই গত ১৯ সেপ্টেম্বর রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে চাঁন্দগাও থানায় মামলা দায়ের করেন দুলাল।

অ্যাডভোকেট আখতার কবীর চৌধুরী বাংলানিউজকে বলেন, করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছারকে হাইকোর্ট ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন। এরপর চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে তিনি জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa