ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

অভিনেতা তাপস পালের জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
অভিনেতা তাপস পালের জামিন তাপস পাল

কলকাতা: জামিন পেলেন টলিউডের নায়ক ও তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য তাপস পাল।

পশ্চিমবঙ্গের নদীয়া জেলার আদালতে অভিনেতা তাপস পাল সোমবার (২৯ জুন) আত্মসমর্পণ করেন।

তার বিরুদ্ধে একাধিক রাজনৈতিক জনসভায় বিরোধীদের হুমকি ও নারীদের নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগে তদন্ত চলছে।

নদীয়ায় পরপর কয়েকটি রাজনৈতিক জনসভায় তাপস পাল বিরোধীদলের কর্মীদের নাম করে তাদের হুমকি দেন। এছাড়াও তিনি বিরোধী নারী সদস্যদের ধর্ষণের উসকানি দেন বলেও অভিযোগ রয়েছে।

আদালতে আত্মসমর্পণ করার সঙ্গে সঙ্গেই তাপস পালের আইনজীবীরা আদালতে জমিনের আবেদন করেন। জামিনযোগ্য ধারায় অভিযোগ দায়ের হওয়ায় তার জামিনের আবেদন মঞ্জুর হয়ে যায়। পাঁচ হাজার রুপির ব্যক্তিগত বন্ডে জামিন পান তাপস পাল।

নদীয়া আদালতে অপর আরেকটি মামালায় সোমবার পশ্চিমবঙ্গের বীরভূম জেলার তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলেরও জামিন মঞ্জুর করেন বিচারক। অনুব্রত মণ্ডল ২০১৩ সালের পশ্চিমবঙ্গে পঞ্চায়েত  নির্বাচনের আগে এক রাজনৈতিক জনসভা থেকে পুলিশকে বোমা মারার হুমকি দেন।

একই দিনে শাসক দলেরই এই দুই নেতার জামিনের আবেদন মঞ্জুর হয়ে যাওয়ায় পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে আবার দু’টি ঘটনা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

বিরোধী রাজনৈতিক দলগুলি এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তাদের অভিযোগ, শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতা হওয়ায় পুলিশ কার্যকরী ভূমিকে নিচ্ছে না।
 
বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জুন ২৯, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।