ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

রাজ্যের নয়া মন্ত্রিসভার ৫ মন্ত্রীর নাম নিয়ে জটিলতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, মে ২৮, ২০১১

কলকাতা: মমতা ব্যানার্জির নেতৃত্বে জোট সরকারের নয়া মন্ত্রিসভার ১০ দিন প্রায় অতিক্রান্ত। কিন্তু এখনও মন্ত্রীসভার বাকি থাকা কংগ্রেসের ৫ জন মন্ত্রীর নাম চূড়ান্ত হয়নি।

কে হবেন এই ৫ জন মন্ত্রী তা নিয়ে কংগ্রেসের অন্দরমহলে টানাপোড়েন অব্যাহত।

কংগ্রেস সূত্রে জানা গেছে, ১০ জনের একটি নামের তালিকা দিল্লিতে সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে পাঠানো হয়েছে। বিষয়টি তিনি বিবেচনা করবেন। এখন শুধু অনুমোদনের অপেক্ষা বলে জানিয়েছেন হাইকমান্ড থেকে রাজ্য কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত শাকিল আহমেদ।

পাঠানো নামের তালিকায় একজন নারী বিধায়কও আছেন বলে জানা গেছে।

রোববার প্রণব-মমতার বৈঠকে এই নাম নিয়ে আলোচনা হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্ট একটি মহল।

মমতা মন্ত্রী সভায় ইতিমধ্যেই পূর্ণমন্ত্রী হিসাবে ডা. মানস ভুইয়া ও আবু হেনা শপথ নিয়েছেন।

উল্লেখ্য, রাজ্য কংগ্রেসের পক্ষ থেকে মন্ত্রিসভায় যোগ দেওয়া নিয়ে বলা হয়েছিল, প্রতি ৭ জন বিধায়ক পিছু ১ জন মন্ত্রী করা হোক। বিধানসভায় বর্তমানে কংগ্রেস বিধায়ক সংখ্যা ৪২ জন। এই হিসেবে ৬ মন্ত্রী পাওনা।

এই ফর্মুলায় দলের ৬ জন মন্ত্রী পাবার কথা। ৩ জন পূর্ণমন্ত্রী ও ৩ জন প্রতিমন্ত্রী। কিন্তু মমতা ব্যানার্জি এই ফর্মুলা মানতে চাননি।

তিনি সোনিয়া গান্ধীর বিশেষ দূত প্রতিরক্ষা মন্ত্রী এ কে অ্যান্টনিকে সাফ জানিয়ে দেন যে, কংগ্রেসকে ২টি পূর্ণমন্ত্রী এবং ৫টি প্রতিমন্ত্রী দেওয়া হবে।

ভারতীয় সময়: ২২১৫ ঘন্টা, মে ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa