ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

ইয়েমেনের উপর সৌদি হানায় রাত জাগছে কলকাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
ইয়েমেনের উপর সৌদি হানায় রাত জাগছে কলকাতা

কলকাতা: ইয়েমেনের উপর সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় চিন্তার ভাঁজ পড়েছে পশ্চিমবঙ্গের বেশ কিছু পরিবারের কপালে। অসমর্থিত সূত্রে খবর পাওয়া গেছে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ইয়েমেনের উপর সৌদি আরবের বিমান হানায় মৃত্যু হয়েছে ২০ জন ভারতীয় নাগরিকের।



এই খবরেই চিন্তিত কলকাতা এবং তার আসে পাশের অঞ্চলগুলি থেকে কর্মসূত্রে ইয়েমেনে যাওয়া মানুষদের পরিবারের সদস্যদের।

মিডিয়ার সামনে মুখ খুলতে না চাইলেও তারা যথেষ্ট পরিমাণে চিন্তিত। অনেকে চেষ্টা করেও ইয়েমেনে থাকা পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না বলে জানা গেছে।

সূত্রে, জানা গেছে ইয়েমেনের শহর হুদেইদায় এই ভারতীয়রা ইয়েমেনের তৈল খনি অঞ্চলে শ্রমিক অথবা প্রকৌশলী হিসেবে কাজ করেন। জানা গেছে সেখানেই বোমা বর্ষণ করা হয়েছে। এর ফলে চিন্তা আরও বাড়ছে। পরিবারের তরফে ইয়েমেনের প্রতিষ্ঠান এবং ভারতের যে সংস্থাগুলোর মাধ্যমে তারা বিদেশে গিয়েছিলেন তাদের সঙ্গে যোগাযোগ করে নিকটাত্মীয়দের সন্ধান চালাচ্ছেন পরিবারের সদস্যরা। যদিও ভারতীয়দের মৃত্যুর বিষয়ে কোন বিবৃতি দেয়নি ভারতের বিদেশ দপ্তর। একই ভাবে মুখ খোলেনি সৌদি আরবের প্রশাসনও।  

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯,২০১৫
ভি.এস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।