ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

মহাকরণে সাজানো কক্ষে বসলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মে ৩০, ২০১১
মহাকরণে সাজানো কক্ষে বসলেন মমতা

কলকাতা: মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবার পর মহাকরণে তার নির্ধারিত কক্ষে এতদিন বসেননি মমতা ব্যানার্জি। বসতেন অ্যান্টি চেম্বারে।

নির্দেশ দিয়েছিলেন, তার ইচ্ছা মতো কক্ষটি সংস্কারের। সেই মোতাবেক সংস্কারের পর সোমবার মহাকরণে এসে তিনি এই কক্ষে প্রথম বসলেন।

সোমবার বেলা সাড়ে ১১টায় প্রবল বৃষ্টির মধ্যে তিনি মহাকরণে আসনে। তার কক্ষের সামনে উপস্থিত ফটো সাংবাদিকরা ভিতরে ঢুকে ছবি তুলতে চাইলে তিনি আপত্তি জানান।

বলেন,‘সব কিছুর ছবি তুলতে নেই। ঘরের রঙ শুধু পরিবর্তন করা হয়েছে। আর কিছুই হয়নি। আগে কালো আর বাদামী রঙ ছিল ওতে বসে আমি কাজ করতে পারবো না। তাই রঙ পরিবর্তন করা হয়েছে। ’

মহাকরণের পূর্ত দফতরের সূত্র জানা গেছে, মুখ্যমন্ত্রীর কক্ষের মেঝেতে কাঠ বসানো হয়েছে। দেওয়া হয়েছে অর্ধচন্দ্রাকৃতির টেবিল। মুখ্যমন্ত্রী বসবেন কাঠের চেয়ারে। সামনে থাকছে ১৬টি কাঠের চেয়ার।

আরও থাকছে ২৬ ইঞ্চির এল সি ডি টেলিভিশন। শীততপ নিয়ন্ত্রিত এই কক্ষের রঙ করা হয়েছে তার ইচ্ছা অনুযায়ী ক্রিম রঙে। সমগ্র কক্ষটি মালয়েশীয় পার্গো প্লাই দিয়ে সাজানো হয়েছে। রয়েছে পর্যাপ্ত আলো। টেবিলে ওপর আধুনিক টেলিফোন।

এতদিন মুখ্যমন্ত্রীর ঘরের সঙ্গে ছিল আপ্তসহায়কের কক্ষ। এবার তা সরিয়ে কক্ষের বিপরীত দিকে করা হয়েছে।

এদিকে, মুখ্যমন্ত্রী মমতা বানার্জি তার কথা রেখেছেন। তার কক্ষের বাইরে নামফলক ইংরেজির পাশাপাশি বাংলায় লাগানো হয়েছে। কয়েকদিন আগে এই মর্মে একটি সংবাদ বাংলানিউজে প্রকাশিত হয়েছিল।

ভারতীয় সময়: ১৩৪৫ ঘন্টা, মে ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa