ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

নির্বাচনের পর রাজ্যে দেড় হাজার অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ১৪০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, জুন ৮, ২০১১
নির্বাচনের পর রাজ্যে দেড় হাজার অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ১৪০

কলকাতা: রাজ্যের বিধাসভার নির্বাচনের পর বিভিন্ন অঞ্চলে তল্লাশি চালিয়ে কেন্দ্রীয় বাহিনী দেড় হাজারের মতো বেআইনি অস্ত্র উদ্ধার করেছে। গ্রেপ্তার করা হয়েছে ১৪০ জনকে।



ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের একটি সূত্র জানিয়েছে, নির্বাচন পরবর্তী রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ধীরে ধীরে উন্নতি ঘটছে। এ কারণে ভোটের জন্য আনা কেন্দ্রীয় বাহিনীকে সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়েছে।

এ পর্যন্ত রাজ্যের ২০০টি অঞ্চল থেকে অস্ত্র উদ্ধার হয়েছে প্রায় দেড় হাজার। পাওয়া গেছে, বিভিন্ন রকমের ১৪ হাজার রাউন্ড গুলি।

সূত্রটি আরও জানাচ্ছে, উদ্ধারকৃত অস্ত্রের বেশির ভাগটাই পাওয়া গেছে বিভিন্ন জেলার স্থানীয় সিপিএম কার্যালয়ে ও তার আশেপাশে।

বেআইনি অস্ত্র রাখার জন্য ১৪০ জনতে গ্রেপ্তার করা হয়।

এর ফলে আগের চেয়ে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক উন্নত বলে কেন্দ্র থেকে একটি রিপোর্ট রাজ্য স্বরাষ্ট্র মন্ত্রককে পাঠানো হয়েছে ।
 
রাজ্যে বিধানসভা নির্বাচনের জন্য পাঠানো হয়েছিল ৭০১ কোম্পানি কেন্দ্রিয় বাহিনী। পরে ভোট পর্ব মিটে গেলে নিরাপত্তার জন্য ১৪৪ কোম্পানি বাহিনীকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার।

এখন দৈনিক ৭ কোম্পানি করে ধাপে ধাপে সরিয়ে নিয়ে যাওয়া হবে স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে।

তবে রাজ্যের মাওবাদী অধ্যুষিত জেলা পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পুরুলিয়া ৪২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী যা আগে থাকতেই রয়েছে তা সরিয়ে নেওয়া এখনই হচ্ছে না।

বাংলাদেশ সময়: ০৮৫৪ ঘণ্টা, জুন ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa