ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে ফের ট্রেনের ধাক্কায় ২ হাতি আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, জুন ২৬, ২০১১

কলকাতা: পশ্চিমবঙ্গের উত্তরের জেলা জলপাইগুড়িতে ফের ট্রেনের ধাক্কায় আহত হল ২ হাতি। ঘটনাটি ঘটেছে রেডব্যাঙ্ক চা বাগানের কাছে।

এর মধ্যে একটি হাতির অবস্থা আশঙ্কাজনক।

রাজ্য বনমন্ত্রক সূত্রের খবর, শনিবার রাতে জলপাইগুড়ির রেডব্যাঙ্ক চা বাগানের কাছে রেললাইনের উপরে চলে আসে ৭টি হাতির একটি দল।

ওই সময় আলিপুরদুয়ার-আসানসোলগামী ট্রেনের ধাক্কায় দুটি হাতি ছিটকে পড়ে। খবর পেয়ে রোববার ভোরে ঘটনাস্থলে পৌঁছয় বনকর্মীরা। দেখা যায়, একটি হাতির কোমর ভেঙে গেছে। হাতিটির বনের মধ্যেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আর একটি হাতি তুলনায় কিছুটা কম আহত হয়েছে। সেটি অবশ্য বনের মধ্যে চলে যায়।

দ্বিতীয় হাতিটির খোঁজে তল্লাশি চালাচ্ছে বনকর্মীরা।

এর আগেও বেশ কয়েকবার ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু বা গুরুতর আহত হওয়া নিয়ে কেন্দ্রীয় বন মন্ত্রক গভীর উদ্বেগ প্রকাশ করেছিল। এ বিষয়ে রাজ্য সরকারকে উপযুক্ত ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছিল।

কিন্তু ফের ট্রেনের ধাক্কায় হাতির আহত হওয়ার বিষয়টি প্রমাণ করে দিল, বন্যহাতিদের নিরাপত্তার বিষয়টি নিয়ে রাজ্যসরকার এখনও উদাসীন রয়েছে। এ ঘটনার পর এদিন বন মন্ত্রকের তরফ থেকে ভারতীয় রেলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।