ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাম-কংগ্রেস জোট টানাপড়েনের মধ্যে আসছেন সোনিয়ার দূত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, মার্চ ১১, ২০১৬
বাম-কংগ্রেস জোট টানাপড়েনের মধ্যে আসছেন সোনিয়ার দূত

কলকাতা: কে ক’টি বিধানসভা কেন্দ্রে প্রার্থী দেবে এ নিয়ে টানাপড়েন ছিল আগে থেকেই। সেই টানাপড়েনের কিছুটা সমাধান হলেও দ্বিতীয় দফায় বামফ্রন্টের প্রার্থী তালিকা ঘোষণার পর সেই টানাপড়েন আরও কিছুটা বেড়েছে।



কারণ কংগ্রেসের বেশ কিছু শক্তিশালী আসনে প্রার্থী দিয়েছে বামফ্রন্ট। এ নিয়ে ক্ষোভ চেপে রাখেননি কংগ্রেস নেতারাও। তবে ক্ষোভ থাকলেও তারা বলছেন জোট প্রক্রিয়া কোনোভাবে যাতে ব্যাহত না হয় তার দিকে তারা নজর রাখছেন।

অন্যদিকে বামফ্রন্টের ক্ষেত্রে শরিক দলগুলি নিয়ে চলার বাধ্যবাধকতা আছে। সেক্ষেত্রে শরিক দলগুলির দাবি মাথায় রেখে তাদের এগোতে হবে। পরিস্থিতি এমন জায়গায় যাচ্ছে যে বেশ কিছু আসনে কংগ্রেস ও বাম দলের সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হবে।

এই টানাপড়েনের মধ্যেই শুক্রবার (১১ মার্চ) কলকাতায় আলোচনায় বসছে কংগ্রেসের রাজ্য নির্বাচনী কমিটি। এ আলোচনায় যোগ দিতে পারেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর দূত।

কংগ্রেস স্টিয়ারিং কমিটির চেয়ারপারসন বি কে হরিপ্রসাদকে এ বিষয়ে পশ্চিমবঙ্গের কংগ্রেস নেতাদের সঙ্গে আলোচনার জন্য পাঠাচ্ছেন সোনিয়া গান্ধী।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ১১, ২০১৬
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।