ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলাদেশে স্বাধীনতা দিবস উপলক্ষে আগরতলায় অনুষ্ঠান

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
বাংলাদেশে স্বাধীনতা দিবস উপলক্ষে আগরতলায় অনুষ্ঠান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বাংলাদেশে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আগরতলাস্থ বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনের উদ্যোগে শনিবার (২৬শে মার্চ) সন্ধ্যায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়।



অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তথাগত রায় বলেন - এমন অনুষ্ঠানে কিছু বলবার সুযোগ পেয়ে তিনি নিজেকে ধন্য মনে করছি। বাংলাদেশ ও ভারতের মধ্যে মৈত্রী দুটি দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ত্রিপুরার তিন দিকে বাংলাদেশ ও বাংলাদেশের তিন দিকে ভারতবর্ষ। যা বিশ্বের কোথাও নেই। একেবারে আঙ্গুল ও আঙ্গুলের নখের মধ্যে যা সম্পর্ক।

তিনি আরও জানান - দুটি দেশের মধ্যে বন্ধুত্ব আরও দৃঢ় করার জন্য নিজস্ব কিছু মৌলিক চিন্তা ভাবনা রয়েছে যা ভারত সরকারকে জানাবো।

পাশাপাশি তিনি বলেন বাংলাদেশ ভারত ও বাংলাদেশের মধ্যে জল বণ্টন নিয়ে কিছু সমস্যা রয়েছে, কেন বাংলাদেশকে ন্যায্য জল দিতে পারছি না। এই সমস্যা সমাধানের জন্য কিছু চিন্তা ভাবনা রয়েছে, এই কথা আমি ইতিমধ্যে পররাষ্ট্র মন্ত্রককে জানিয়েছি আবার জানাবো।

অনুষ্ঠানে রাজ্যপাল তথাগত রায় ছাড়াও উপস্থিত ছিলেন স্পেন থেকে আগত প্রজন্ম একাত্তর’ এর কনভেনার রিজভি আলম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বিশিষ্ট শিল্পী আব্দুল জব্বার, শিল্পী শ্রেয়সী রায়, শিল্পী কাবেরী সেনগুপ্ত, মুক্তি যুদ্ধে বিষয়ক ত্রিপুরার গীতিকার সুবিমল ভট্টাচার্য্য, অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার শেখাওয়াত হোসেন, প্রথম অফিসার মোহম্মদ মনিরুজামান সহ অন্যান্যরা।

প্রজন্ম একাত্তর’র কনভেনার রিজভি আলম বক্তব্য রাখতে গিয়ে বলেন – কোন মৌলবাদ, কোন অপশক্তি আমাদেরকে কিছু করতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি শক্তিশালী দেশ হিসেবে প্রতিষ্ঠা করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি আরও বলেন বাঙ্গালি বীরের জাতি, ১৯৭১সালে ভারতের সহযোগিতায় বর্বর পাকিস্তাননি হানাদার বাহিনীকে রুখে দিয়েছিলাম।

বাংলাদেশ সময়: ০৪৫৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।