ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় বিশ্ব নাট্য দিবস পালিত

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
আগরতলায় বিশ্ব নাট্য দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: রোববার (২৭ মার্চ) ত্রিপুরা রাজ্যে পালিত হল বিশ্ব নাট্য দিবস। এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।



এদিন সন্ধ্যায় শিল্পতীর্থ ও ত্রিপুরা রাজ্যের বিভিন্ন নাট্যদলের উদ্যোগে প্রথমে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি রাজধানী আগরতলার প্যারাডাইস চৌমুহনী থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ত্রিপুরা সরকারের পর্যটনমন্ত্রী রতন ভৌমিক বলেন, সমাজের বস্তুনিষ্ঠ বিষয় নিয়ে নাটক রচনা করা উচিত, যা সমাজকে সঠিক পথে নিয়ে যেতে পারে। নতুন প্রজন্মকে দিশা দেখাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন নাট্য ব্যক্তিত্ব শিশির মজুমদার, শিল্পতীর্থের সভাপতি কার্তিক বণিকসহ অন্যান্যরা। এ অনুষ্ঠানে ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব বিপ্লব ভট্টাচার্যকে ‘তরুণ নাট্য প্রতিভা ২০১৬’ স্মারক প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ০৬৪৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।