ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি ত্রিপুরা প্রদেশ কংগ্রেস কমিটির

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি ত্রিপুরা প্রদেশ কংগ্রেস কমিটির

আগরতলা: মুখ্যমন্ত্রী মানিক সরকারের পদত্যাগ দাবি করলো ত্রিপুরা প্রদেশ কংগ্রেস কমিটি। একই সঙ্গে এ দাবিতে আগামী ১৮ এপ্রিল রাজ্যে ২৪ ঘণ্টার বনধের ডাক দিয়েছে সংগঠনটি।



বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় আগরতলার কংগ্রেস ভবনে এক সংবাদ সম্মেলনে কমিটির সভাপতি বীরজিৎ সিনহা এ দাবি করেন।

১৯৯৮ সালে ত্রিপুরায় তৎকালীন স্বাস্থ্য দপ্তরের মন্ত্রী বিমল সিনহা ও তার ভাইকে গুলি করে হত্যা করে রাজ্যে নিষিদ্ধ ঘোষিত একটি জঙ্গি সংগঠন। পরে এ ঘটনার তদন্ত করার জন্য বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেয় রাজ্য সরকার।

বিচারপতি ইউসুফ কে দিয়ে গঠন করা হয় তদন্ত কমিটি। ইউসুফ কমিশন ২০০০ সালে তদন্তের রিপোর্ট জমা দিলেও তা প্রকাশ করা হয়নি।

এই রিপোর্ট প্রকাশ করার জন্য বিভিন্ন সময় দাবি জানিয়ে আসছিল কংগ্রেস। সম্প্রতি আগরতলা হাইকোর্ট এই রিপোর্ট প্রকাশ করার জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেয়। চাপে পড়ে রাজ্য সরকার ১৬বছর পর ইউসুফ কমিটি’র রিপোর্ট বিধান সভায় প্রকাশ করে।

ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের দাবি ইউসুফ কমিশন এই রিপোর্টে উল্লেখ করেছে, প্রয়াত মন্ত্রী বিমল সিনহার সঙ্গে রাজ্যের উগ্রবাদীদের নিয়মিত যোগাযোগ ছিল এবং তা মুখ্যমন্ত্রী মানিক সরকার জানতেন। তারপরও মুখ্যমন্ত্রী তার মন্ত্রিসভার সদস্যের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেননি। এই অভিযোগে কংগ্রেস দল মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে ও এ ঘটনার তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (সিবিআই) দিয়ে করানোর দাবি জানায়।

বাংলাদেশ সময়: ০৫০৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।