ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরা-বাংলাদেশ সীমান্তে এখনও অসম্পূর্ণ কাঁটাতারের বেড়া

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৬
ত্রিপুরা-বাংলাদেশ সীমান্তে এখনও অসম্পূর্ণ কাঁটাতারের বেড়া ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরা-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়ার নির্মাণ কাজ এখনো অনেকটাই বাকি রয়ে গিয়েছে, ত্রিপুরা সরকারের স্বরাষ্ট্র দপ্তর সূত্রে এমনটাই জানা গিয়েছে।

ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে মোট ৮৫৬ কিলোমিটার দীর্ঘ আন্তর্জাতিক সীমান্ত রয়েছে।

এই সীমান্তের ১০৬দশমিক ৯৪৬কিমি সীমান্তে এখনও কাঁটাতারের বেড়ার নির্মাণ কাজ বাকি রয়ে গিয়েছে। এর মধ্যে পশ্চিম জেলায় সব চেয়ে কম ও ধলাই জেলায় সবচেয়ে বেশি কাজ বাকি রয়েছে।

পশ্চিম জেলায় ৫০০মিটার, ধলাই জেলায় ৫২দশমিক ০০২কিমি, উত্তর জেলায় ২০দশমিক ০৫৮কিমি, খোয়াই জেলায় ৭৪৪মিটার, ঊনকোটি জেলায় ৫৪৯মিটার, দক্ষিণ জেলায় ১৬দশমিক ৯৫৬কিমি, গোমতী জেলায় ৬দশমিক ৬০৬কিমি এবং সিপাহীজলা জেলায় ৯দশমিক ৫৩১কিমি কাঁটাতারের বেড়ার নির্মাণ কাজ এখনো বাকি।

সীমান্তের বেশ কিছু এলাকায় প্রকৃতিগত বাধা যেমন পাহাড়ি এলাকা, যোগাযোগের রাস্তা না থাকা, ছড়া, নালা ইত্যাদি, ভারত সরকার কর্তৃক রিভাইড্ এস্টিমেট অনুমোদন না দেওয়া, স্থানীয় মানুষের জমি ছাড়তে আপত্তির কারণে কাঁটাতারের বেড়ার নির্মাণ কাজ সম্পন্ন করতে বাধার সৃষ্টি হচ্ছে বলে স্বরাষ্ট্র দপ্তর সূত্রে জানা গিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।