ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

সোমবার পশ্চিমবঙ্গের তিন জেলায় ভোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
সোমবার পশ্চিমবঙ্গের তিন জেলায় ভোট

কলকাতা: সোমবার(০৪ এপ্রিল) শুরু হচ্ছে পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচন। নির্বাচনের প্রথম ধাপে মোট  তিনটি জেলার ১৮টি বিধানসভা আসনের ভোটগ্রহণ করা হবে।

জেলা তিনটি হচ্ছে- পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুড়া।

ভারতীয় সময় সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হবে বিকেল ৪টায়। নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশের সঙ্গে নিরাপত্তায় নিয়োজিত আছেন কেন্দ্রীয় বাহিনীর সদস্যরাও।

ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। প্রত্যেক ভোটারকে তার সচিত্র পরিচয়পত্র দেখিয়ে ভোট দিতে হবে।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে ফোন, ইন্টারনেট, ফ্যাক্স ইত্যাদির মাধ্যমে সরাসরি ভোটারদের সঙ্গে যোগাযোগের ব্যবস্থাও রাখা হয়েছে। এছাড়া আছেন বিশেষ পরিদর্শক এবং বুথভিত্তিক ‘মাইক্রো অবজারভার’।

ইতোমধ্যে বিভিন্ন এলাকায় নির্বাচন কর্মীরা পৌঁছে গেছেন। শান্তিপূর্ণ এবং অবাধ নির্বাচন পরিচালনার জন্য ভোটার এবং রাজনৈতিক দল গুলোর কাছে সহায়তা কামনা করেছে নির্বাচন কমিশন।

নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে এ তিন জেলায় প্রচারপর্ব শেষ হয়েছে। ক্ষমতাসীন এবং বিরোধী রাজনৈতিক দলগুলোর প্রার্থিরা নির্বাচনে ভালো ফল করার আশা প্রকাশ করেছেন।

তবে বিগত ২০১১ সালের বিধানসভা নির্বাচনের ফলাফলের ভিত্তিতে এ তিন জেলায় এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে বাম এবং কংগ্রেস জোট হওয়ায় জেলাগুলোতে ভালো ফল করতে আশাবাদী বিরোধী জোটও।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৬
ভিএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।