ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

প্রাক মৌসুমি বৃষ্টি ও ঝড়ে ত্রিপুরার জনজীবন বিপর্যস্ত

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
প্রাক মৌসুমি বৃষ্টি ও ঝড়ে ত্রিপুরার জনজীবন বিপর্যস্ত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: প্রাক মৌসুমি বৃষ্টি ও ঝড়ে ত্রিপুরার জনজীবন বিপর্যস্ত। গত কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে।

রোববার ও সোমবার (৩/৪ এপ্রিল) সকালে আগরতলা ও তার আশেপাশের এলাকায় প্রবল বৃষ্টিপাত হয়। সেই সঙ্গে বয়ে যায় ঝড়ো হাওয়া। টানা বৃষ্টিতে আগরতলা শহরের একাধিক জায়গায় জলাবদ্ধতা দেখা দেয়। ডুবে গিয়েছে দোকানপাটও। রাস্তায় পানি জমে যাওয়ায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। অফিস যাত্রী থেকে শুরু করে সাধারণ যাত্রীরা পড়েন ভোগান্তিতে।

ঝড়ের দাপটে কোনো কোনো এলাকা গাছ পড়ে যাওয়ায় অনেক যায়গায় গাড়ি যাতায়াতে হচ্ছে ব্যাঘাত। গাছ কেটে রাস্তা পরিষ্কার করে যান-চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। এদিকে দোকানে পানি ঢুকে যাওয়ায় ব্যবসায়ীরা প্রচুর পরিমাণে ক্ষতির শিকার হচ্ছেন। বৃষ্টির জেরে শহরে পানিবন্দি অবস্থা সৃষ্টির জন্য ব্যবসায়ীসহ সাধারণ মানুষ শহরের ড্রেনেজ ব্যবস্থাপনাকে দায়ী করছেন। তাদের অভিযোগ পুরনিগমের অদূরদর্শিতার জন্য শহরবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঝড়ের দাপটে গাছপালার সঙ্গে ভেঙে পড়েছে বিদ্যুৎ ও টেলিফোনের খুঁটি। রোববার রাতের পর সোমবারের ঝড় পরিস্থিতি আরও বেহাল করেছে। রাত থেকে শহরের বিভিন্ন এলাকায় বিদ্যুৎহীন হয়ে পড়েছে। টেলিফোন অচল হয়ে গিয়েছে। ফলে বাড়ি-ঘরের পাশাপাশি বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসের কাজ ব্যাহত হচ্ছে। বিদ্যুৎ নিগমের কর্মীরা রাত দিন কাজ করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন। এদিকে নদী-নালা, খাল-বিলে জল জমে যাওয়ায় শখের মৎস শিকারিরা এখন উৎসবের মেজাজে মাছ শিকার করছেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৬।
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।