ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কারাগারে থেকেই ভোটে লড়তে হবে মদন মিত্রকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
কারাগারে থেকেই ভোটে লড়তে হবে মদন মিত্রকে

কলকাতা: কারাগারে থেকেই বারতের বিধান সভার নির্বাচনে লড়তে হবে পশ্চিমবঙ্গের সাবেক পরিবহন মন্ত্রী ও তৃণম‍ূল কংগ্রেসের প্রথম সারির নেতা মদন মিত্রকে।

নির্বাচনী প্রচার কাজের জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন করার পর কিছুদিনের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হলে পরে তাকে কারাগারে আটক রাখা হয়।

নির্বাচনের করার জন্য আবেদন করলেও চা নাকচ করে দেন নির্বাচন কমিশন।

সারদা আর্থিক কেলেঙ্কারির ঘটনায় জেলে বন্দি রয়েছেন মদন মিত্র। জানা গেছে, নির্বাচন কমিশন রাজি হলে এই নেতাকে প্যারোলে মুক্তি দিতে প্রস্তুত ছিলো কারা অধিদফতর।

তবে তার প্যারোলে মুক্তির ব্যাপারে এখনও রাস্তা খোলা আছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা। আদালতের কাছে এই বিষয়ে আবেদন করা যাবে বলে আইনে রয়েছে। তবে নেতাকে ছাড়াই প্রচার প্রচারণা করছে মদন মিত্রের অনুসামীরা। নির্বাচন কমিশন অনুমতি দেবে না জানতে পেরে মদন মিত্রের অনুসামীরাই গিয়ে নেতার হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভারতের আইন অনুযায়ী কোনো বিচারাধীন বা সাজাপ্রাপ্ত বন্দি খুব গুরুত্বপূর্ণ কারণে আদালতের কাছে আবেদন করলে তাকে আদালত কারণটির যথাযথ বিচার করে প্যারোলে মুক্তি দেন।

এখন দেখার বিষয় মদন মিত্র আদালতে প্যারোলের আবেদন করেন কিনা। আর করলেও সেই আবেদনে আদালত সাড়া দেন কিনা। তবে যে কামারহাটি কেন্দ্র থেকে মদন মিত্র নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সেই কেন্দ্রে তার অনুসামীরা কিছুটা হতাশ। তবে তারা আশা করছেন কারাগারের বাইরে না আসতে পারলেও ভোটে জিতবেন মদন মিত্র।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
ভিএসি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।