ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

নিজেকে চাওয়ালা বলে ভোট চাইলেন মোদি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
নিজেকে চাওয়ালা বলে ভোট চাইলেন মোদি ছবি: সংগৃহীত

কলকাতা: পশ্চিমবঙ্গের বিধানসভার নির্বাচনী প্রচারে উত্তরবঙ্গের বারাবনির জনসভায় নিজের চাওয়ালা পরিচয় তুলে ধরে বিজেপি’র স্বপক্ষে ভোট চাইলেন ভ‍ারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার (০৭ এপ্রিল) পশ্চিমবঙ্গের চা বাগান এলাকায় নিজেকে তাদেরই একজন বলে দাবি করলেন ভারতের প্রধানমন্ত্রী।

পশ্চিমবঙ্গের মাদিরাহাটের নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী বলেন, চা বাগানের মালিকদের সঙ্গে আঁতাত করে তৃণমূল কংগ্রেস চা বাগানের শ্রমিকদের দুর্দশা বৃদ্ধি করেছে। তিনি নারদ স্ট্রিং কাণ্ড তুলে ধরে তিনি তৃণমূল কংগ্রেসের নেতাদের দুর্নীতির কথা টেনে আনেন।

তিনি ভোটারদের কাছে বিজেপি সমর্থিত প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত কর‍ার আবেদন জানান। নরেন্দ্র মোদি বলেন, তিনি চা বাগানের শ্রমিক দের উন্নতির জন্য যথাসাধ্য চেষ্টা করবেন। তার বক্তব্যের একদিকে ছিল বামফ্রন্টের শাসন কালের নানা ব্যর্থতার কথা। অন্যদিকে তার নিশানায় ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তিনি আগের সরকারের তীব্র সমালোচনা করেন।

সেতু ভাঙার প্রসঙ্গ তুলে তিনি তৃনমূল সরকারের সমালোচনা করেন। নরেদ্র মোদির  ভাষণে উঠে আসে ‘সিন্ডিকেট রাজ’ প্রসঙ্গ। তিনি উত্তরবঙ্গের চন্দন কাঠ চোরা চালানের প্রসঙ্গ টেনে আনেন। তিনি আরও বলেন, কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেসের গোপন আঁতাত আছে। তার বক্তব্যে আসে সারদা চিট ফান্ডের ঘটনাও।

তিনি বাংলাদেশ থেকে আসা শরণার্থীদের প্রসঙ্গে তুলে বলেন, ধর্মের কারণে যারা বাংলাদেশ থেকে ভারতে আশ্রয় নিয়েছেন, তারা অনুপ্রবেশকারী নয়। এদের দায়িত্ব  ভারতের সবকটি রাজ্যের। তাদের বিষয় নিয়ে আইনি পরিকাঠামো তৈরি করা হচ্ছে। কিন্তু অনুপ্রবেশকারীদের ফিরে যেতেই হবে।

তিনি বলেন, বিজেপি ক্ষমতা লাভ করলে পাঁচ বছরের মধ্যে উন্নয়নের জোয়ার বয়ে যাবে। তিনি বিজেপি প্রার্থীদের ভোট দেওয়ার অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
ভিএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।