ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় অস্ত্রসহ আট জঙ্গির আত্মসমর্পণ

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
ত্রিপুরায় অস্ত্রসহ আট জঙ্গির আত্মসমর্পণ

আগরতলা: ত্রিপুরায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অব ত্রিপুরা’র বিশ্ব মোহন গোষ্ঠীর (এনএলএফটি-বিএম) আট জঙ্গি অস্ত্রসহ আত্মসমর্পণ করেছে।

 

রোববার (১০ এপ্রিল) দুপুরে ত্রিপুরার উত্তর জেলায় আনন্দ বাজার থানাধীন ভারত বাংলাদেশ সীমান্তবর্তী পাহাড়ি এলাকা শর্মাপাড়ায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) ৭ নম্বর ব্যাটালিয়নের বর্ডার আউট পোস্টে (বিওপি) তারা আত্মসমর্পণ করে।

আত্মসমর্পণের সময় উপস্থিত ছিলেন ত্রিপুরা পুলিশের এসবি সেলের এসপি অরিন্দম নাথসহ অন্যান্য কর্মকর্তারা।

আত্মসমর্পণকারীরা হলেন, হলংসা ত্রিপুরা, লক্ষণজয় ত্রিপুরা, তরুণ মোহন ত্রিপুরা, মৃত্যুঞ্জয় ত্রিপুরা, দেবসিং রিয়াং, মজয়রাম রিয়াং, কুসুম ত্রিপুরা ও বিজয় দেববর্মা।

আত্মসমর্পণের সময় একটি ইনসাস রাইফেল, একটি এসএলআর, একটি অটোফেল, একটি জি৩, একটি একে-৪৭ ও একটি করে ম্যাগাজিন জমা দেওয়া হয়। সেই সঙ্গে দু’টি চীনা গ্রেনেড, ১১৬ রাউন্ড তাজা গুলি ও ছুরিও জমা দেওয়া হয়। আত্মসমর্পণের পর পুনর্বাসনের জন্য ওই জঙ্গিদের ত্রিপুরা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বাংলাদেশের রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় সেনাবাহিনী ও বিজিবি’র ঘন ঘন যৌথ অপারেশন এবং পার্বত্য চট্টগ্রামে বিজিবি’র নতুন প্রস্তাবিত বিওপি স্থাপনের কারণে সমস্যার মুখে পড়েছিল এনএলএফটি জঙ্গিদের কার্যক্রম। সেই সঙ্গে আভ্যন্তরীন কোন্দল দানা বেধে ওঠাও এ আত্মসমর্পণের পেছনে ভূমিকা রেখেছে বলে বিএসএফ’র ত্রিপুরা ফ্রন্টিয়ার্স হেডকোয়ার্টারের ডেপুটি কমান্ডেন্টের তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৫৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।