ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

রাবার বিপণন কার্যালয় হচ্ছে আগরতলায়

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৬
রাবার বিপণন কার্যালয় হচ্ছে আগরতলায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ভারতের উত্তর-পূর্বাঞ্চল এবং ত্রিপুরার রাবার চাষ ও রাবার ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিদের অনেক দিনের প্রত্যাশা পূরণ হতে যাচ্ছে। রাবার বোর্ডের চেয়ারম্যান আগরতলায় রাবার বিপণন বিভাগের কার্যালয় স্থাপনের অনুমতি দিয়েছে।

এই কার্যালয়টি প্রাকৃতিক রাবারের বিভিন্ন মানের মূল্য সংগ্রহ ও প্রকাশ করবে। এটি উত্তর পূর্বাঞ্চলের জন্য প্রাকৃতিক রাবারের বিভিন্ন মানের বাজার মূল্য সংগ্রহ ও প্রকাশিত করবে।

পূর্বে এই বিভাগটি রাবারের বিভিন্ন মানের বাজার মূল্য কেরালার কোট্টায়াম ও কোচী বাজারের মূল্যের ওপর নির্ভর করে প্রকাশ করতো। যেহেতু প্রাকৃতিক রাবার উৎপাদনে ত্রিপুরা ভারতের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে।  

ত্রিপুরায় উৎপাদিত রাবারের মাত্র দুই শতাংশের সামান্য বেশি রাবার রাজ্যের বিভিন্ন শিল্পে ব্যবহৃত হয় ও বাকি রাবার শিট আকারে বহিঃরাজ্য শিট আকারে রফতানি
হচ্ছে।

তাই এখন রাবার বোর্ড সিদ্ধান্ত নিয়েছে ত্রিপুরার রাবার মূল্য সংগ্রহ ও প্রকাশিত করার জন্য।  এই কার্যালয়টি হওয়ায় ত্রিপুরার রাবার চাষি সহ স্থানীয় ব্যবসায়ীদের বিশেষ সুবিধা হবে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।