ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তাত্ত্বিক দূরত্ব সরিয়ে এক মঞ্চে রাহুল ও বুদ্ধদেব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
তাত্ত্বিক দূরত্ব সরিয়ে এক মঞ্চে রাহুল ও বুদ্ধদেব

কলকাতাঃ কলকাতার পার্ক সার্কাস ময়দানে এক মঞ্চে দাঁড়িয়ে বাম কংগ্রেস জোটের স্বপক্ষে বুধবার (২৭ এপ্রিল) প্রচার করবেন জাতীয় কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী এবং পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

 


নীতিগত ভাবে এবং তাত্ত্বিক রাজনীতিতে দুই নেতা শত যোজন দূরে অবস্থান করলেও পশ্চিমবঙ্গের রাজনীতির স্বার্থে এক মঞ্চে দাঁড়িয়ে তারা প্রচার চালাবেন।

বুদ্ধদেব ভট্টাচার্য শারীরিক কারণে কলকাতার বাইরের প্রচারে অংশগ্রহণ করতে পারেন না। ২০১৬ এর নির্বাচনে এখনও পর্যন্ত একটি মাত্র মিছিলের নেতৃত্ব দিয়েছেন তিনি। যদিও সেই মিছিলের জনস্রোত বুঝিয়ে দিয়েছিল- বাম নেতাকর্মীদের কাছে তিনি এখনও যথেষ্ট জনপ্রিয়।

অন্যদিকে পশ্চিমবঙ্গে দফায় দফায় এসে প্রচার করেছেন রাহুল গান্ধী। পশ্চিমবঙ্গের সরকারের পরিবর্তন করতে তিনি আবেদন জানিয়েছেন ‘জোট’ প্রার্থীদের জয়ী করার। তার সভায় বাম নেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ‘জোট’ গঠন চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেসকে। এই বিষয়টিকে সামনে রেখেই বলিষ্ঠ এই কম্যুনিস্ট নেতার সঙ্গে প্রচারে নামছেন রাহুল গান্ধী। ইতিমধ্যেই এই সভা ঘিরে কলকাতায় যথেষ্ট উৎসাহের সৃষ্টি হয়েছে। বাম এবং কংগ্রেস কর্মীদের মধ্যে প্রবল উৎসাহ লক্ষ্য করা গেছে। তারা বলছেন, কলকাতার পার্ক সার্কাস ময়দান বহু ঐতিহাসিক সভার সাক্ষী। এই ময়দান পশ্চিমবঙ্গের রাজনীতিতে আর এক ঐতিহাসিক ঘটনার সাক্ষী হতে চলেছে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
ভিএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।