ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতীয় রেলওয়ের প্রতিনিধি দল আগরতলায়

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
ভারতীয় রেলওয়ের প্রতিনিধি দল আগরতলায়

আগরতলা: ভারত সরকারের রেলওয়ে মন্ত্রকের মন্ত্রী সুরেশ প্রভু ফেব্রুয়ারি মাসে ঘোষণা দিয়েছিলেন ১ বৈশাখ থেকে আগরতলা ও দেশের অন্য রাজ্যের মধ্যে ব্রডগেজের যাত্রী-ট্রেন নিয়মিত চলাচল করবে।

কিন্তু বৈশাখ মাসের অর্ধেক পেরিয়ে গেলেও এখনো এ বিষয়ে কোন ঘোষণা আসেনি।

তাই কিছুটা ক্ষুব্ধ হয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার রাজ্যের মুখ্য সচিব ওয়াই পি সিংকে নির্দেশ দেন এ বিষয়ে ভারতের রেলওয়ে বোর্ড ও উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে’র আধিকারিকদের সঙ্গে বৈঠকের।

এই নির্দেশের প্রেক্ষিতে বৃহস্পতিবার(২৮ এপ্রিল) সন্ধ্যায় আগরতলার মহাকরণে মুখ্যসচিব ওয়াই পি সিং’র পৌরহিত্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে মুখ্যসচিব ছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের পরিবহন দপ্তরের সচিব সমরজিৎ ভৌমিক, উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে’র নির্মাণ শাখার মুখ্য বাস্তুকার হরপাল সিংসহ আরও কয়েকজন প্রতিনিধি।

এদিনের এই বৈঠকে আগরতলা থেকে কবে নাগাদ যাত্রীবাহী ব্রডগেজ ট্রেন পরিষেবা চালু করা হবে এই বিষয়ে জানতে চাওয়া হয়। পাশাপাশি প্রস্তাবিত আগরতলা-আখাউড়া রেল লাইন সম্প্রসারণের কাজ দ্রুত শুরু করার দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।