ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

শিশু কন্যা’র সহায়তায় এগিয়ে এসেছেন ত্রিপুরার চিত্র সাংবাদিকরা

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, মে ১, ২০১৬
 শিশু কন্যা’র সহায়তায় এগিয়ে এসেছেন ত্রিপুরার চিত্র সাংবাদিকরা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরা রাজ্যের প্রয়াত তরুণ চিত্র সাংবাদিক রাকেশ দেবনাথ’র ৬ বছরের কন্যা রুদ্রপ্রিয়া দেবনাথ’র সহায়তায় এগিয়ে এসেছেন রাজ্যের চিত্র সাংবাদিকরা।

 

গত বছরের ১৩ই জুলাই হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তরুণ চিত্র সাংবাদিক রাকেশ দেবনাথ।

প্রয়াত চিত্র সাংবাদিকের স্মৃতির উদ্দেশে ও তার মেয়ের আর্থিক সহায়তার উদ্দেশে গত ১৯শে আগস্ট ২০১৫ ইং থেকে ৫দিন ব্যাপী এক আলোকচিত্র প্রদর্শনী ও বিক্রির আয়োজন করেন তার সহকর্মী চিত্র সাংবাদিকরা। এই প্রদর্শনীর উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার। এই প্রদর্শনীর প্রায় সব আলোকচিত্র বিক্রি হয়ে যায়।

আলোকচিত্র বিক্রির মাধ্যমে সংগৃহীত ২লাখ রুপি ভারতীয় ডাকঘরের ‘সুকন্যা সমৃদ্ধি যোজনা’র মাধ্যমে প্রয়াত তরুণ চিত্র সাংবাদিক রাকেশ দেবনাথ’র ৬বছরের কন্যা রুদ্রপ্রিয়া দেবনাথ’র হাতে তুলে দেওয়া হয় শনিবার (৩০শে এপ্রিল)।

আগরতলা প্রেসক্লাবে এদিন দুপুরে রুদ্রপ্রিয়া’র হাতে এই যোজনার পাস বই তুলে দেন চিত্র সাংবাদিক রমাকান্ত দে।

রমাকান্ত দে জানান রুদ্রপ্রিয়া’র বয়স এখন ৬ বছর, তার বয়স ১৮ বছর হলে এই যোজনা থেকে সে রুপি সংগ্রহ করতে পারবে। এর আগে কেউ এর সুবিধা ভোগ করতে পারবে না। রমাকান্ত দে আরও জানান এই পাস বই চালু রাখতে প্রতি বছর কম করে ২ হাজার রুপি করে জমা রাখা হবে তা সচল রাখার জন্য, আগামী ১২ বছর এই রুপি রাখা হবে।

এদিন আগরতলা প্রেসক্লাবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রয়াত রাকেশ এর স্ত্রী,বাবা, চিত্র সাংবাদিক অরিন্দম দে সহ অন্যান্য চিত্র সাংবাদিক ও সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ০২৪৭ ঘণ্টা, মে ০১, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।