ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ২, ২০১৬
পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটছে

কলকাতাঃ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের এখনও এক দফা বাকি। কিন্তু এর মধ্যেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে ভোট পরবর্তী অশান্তির খবর আসছে।

কোথাও আক্রান্ত হচ্ছে শাসক দলের কর্মী, কোথাও আক্রান্ত হচ্ছেন বিরোধী দলের লোকজন। এমনকি ভোট পরবর্তী সন্ত্রাসে কলকাতায় এক শিশুর আহত হবার কথা জানা গেছে। শিশুটির মাথায় আঘাত লেগেছে।

অন্যদিকে একাধিক জায়গায় অস্ত্র উদ্ধার এবং বোমা বিস্ফোরণের খবর পাওয়া গেছে। সোমবার (২ মে) দক্ষিণ চব্বিশ পরগণা জেলার বজবজ এলাকায় একটি বাড়ির ছাদে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এলাকার মানুষদের থেকে জানা গেছে, ছাদের উপর সম্ভবত রাখা ছিল বোমা। সেই বোমা ফেটেই বিস্ফোরণ হয়েছে।

অন্য দিকে রোববার গভীর রাতে পশ্চিমবঙ্গের মালদা জেলাতে বোমা ফেটে চার ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আরও একাধিক ব্যক্তি আহত হয়েছেন। জানা গেছে, যে বাড়িতে এই ঘটনা ঘটেছে সেখান থেকে বোমাগুলি সরিয়ে ফেলার চেষ্টা করছিলো দুষ্কৃতকারীরা। অভিযোগের তির শাসক দলের দিকে।

এক বিরোধীদলের সমর্থককে লাল বঙের প্যান্ট পরায় মারধর করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। দক্ষিণ কলকাতার বোসপুকুরে এই ঘটনা ঘটেছে। ঘটনায় দুষ্কৃতকারীদের ধরতে না পারলেও তদন্ত করছে পুলিশ। বেশ কিছু জায়গায় বিরোধী দলের কার্যালয় ভাঙচুরের অভিযোগ উঠেছে।

অন্যদিকে পশ্চিমবঙ্গের ক্যানিং এলাকায় শাসক দলের নির্বাচনী এজেন্ট সোমবার আহত হয়েছেন বলে জানা গেছে। অভিযোগের আঙুল উঠেছে বিরোধী কংগ্রেসের দিকে। এদিকে ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে বিজেপি।

২০১৬ সালের নির্বাচনে ছয়টি ভাগে ভাগ করে ভোট হচ্ছে। শেষ পর্যায়ের নির্বাচন হবার আগেই এই গোলমালের ঘটনাগুলো অবশ্যই নির্বাচন কমিশনের মাথা ব্যথার কারণ। মনে করা হচ্ছে, এই বিষয়ে নির্বাচন কমিশন খুব তাড়াতাড়ি কোন কড়া পদক্ষেপ নিতে চলেছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মে ২, ২০১৬
ভি.এস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।