ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

ঝুঁকির মুখে পুরীর জগন্নাথ মন্দির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মে ১৮, ২০১৬
ঝুঁকির মুখে পুরীর জগন্নাথ মন্দির

কলকাতা: ভারতের ওড়িষ্যা রাজ্যের পুরীর বিখ্যাত জগন্নাথ মন্দির যেকোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া’র কর্মকর্তারা। সভাপতি জি সি মিত্র জানিয়েছেন, দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে সমস্যা জটিল হতে পারে।

পুরীর জগন্নাথ মন্দির হিন্দু ধর্মাবলম্বীদের কাছে এক পবিত্র তীর্থস্থান। প্রতিদিন এখানে হাজার হাজারে মানুষ পূজা দিতে আসেন। ভারতের বিখ্যাত চার ধামের মধ্যে পুরীর জগন্নাথ মন্দির অন্যতম। চার লাখ ২০ হাজার বর্গফুট এলাকা জুড়ে তৈরি হয়েছে এ মন্দির।

কিছুদিন আগে ওড়িষ্যা সরকারের তরফ থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে এ বিষয়ে নজর দেওয়ার জন্য অনুরোধ করা হয়। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন।
সোমবার (১৭ মে) কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, মহেশ শর্মা এবং আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া’র প্রধানের মধ্যে একটি বৈঠক হয়।

ওই বৈঠকে খুব দ্রুত কাজ চালু করে ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে। মনে করা হচ্ছে এ মন্দিরের সুরক্ষার ব্যবস্থা কিছুদিনের মধ্যেই সম্পূর্ণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা,১৮ মে , ২০১৬
ভি.এস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।