ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের ভোট গণনা চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, মে ১৯, ২০১৬
পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের ভোট গণনা চলছে

কলকাতা: পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। রাজ্যের মোট ২০টি জেলার ৯০টি গণনা কেন্দ্রে ২৯৪টি বিধানসভা আসনের এ ভোট গণনা শুরু হয়।

বৃহস্পতিবার (১৯ মে) স্থানীয় সময় সকাল ৮টা থেকে (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টা) ভোট গণনা কার্যক্রম শুরু করেন কর্মকর্তারা।

এই ভোট গণনার পর জানা যাবে, রাজ্যের ৬ কোটি ৩৭ লাখ ভোটার কাকে দিচ্ছে সরকার পরিচালনার ম্যান্ডেট।

এর আগে, ছয় দফায় এই বিধানসভায় নির্বাচন সম্পন্ন হয়। প্রতিটি দফায় গড়ে ভোট পড়েছিল প্রায় ৮৩ শতাংশের কাছাকাছি। এই নির্বাচনে মূল লড়াই হয়েছে একদিকে শাসক দল তৃণমূল কংগ্রেস এবং অন্যদিকে জাতীয় কংগ্রেস এবং বামফ্রন্টের জোট।

নির্বাচনে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটলেও মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হয় ভোট পর্ব। ভোট গণনা পর্বের নিরাপত্তাও নিশ্চিত করতে প্রতিটি কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিশেষত প্রতিটি গণনা কেন্দ্রে ১৪৪ ধারা জারি করে একসঙ্গে পাঁচজন বা তার অধিক যে কোনো জমায়েত বা চলাফেরা নিষিদ্ধ করা হয়েছে।

ভোটের ফলাফল নিয়ে গোটা রাজ্যসহ ভারতজুড়ে আগ্রহের সৃষ্টি হয়েছে।

ইভিএম বা বা ভোট গ্রহণ যন্ত্রের যে কোনো ধরনের সমস্যা সমাধানের জন্য গণনা কেন্দ্রে রয়েছেন প্রকৌশলীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমশ পরিষ্কার হতে থাকবে পশ্চিমবঙ্গের ফলাফলের গতিপ্রকৃতি। বৃহস্পতিবারের মধ্যেই সব কেন্দ্রের ফলাফল প্রকাশিত হয়ে যাবে বলে নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, মে ১৯, ২০১৬/আপডেট ০৮৫৮ ঘণ্টা
ভিএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।