ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

‘ঐতিহ্য মেনে’ একপেশে রায় বাংলার জনগণের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, মে ১৯, ২০১৬
‘ঐতিহ্য মেনে’ একপেশে রায় বাংলার জনগণের

কলকাতা: হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা উড়িয়ে দিয়ে পশ্চিমবঙ্গের ‘ঐতিহ্য মেনে’ একপেশে রায় দিল জনতা। গতবারের মতো এবারও দুই শতাধিক আসন পেয়ে রাজ্যের ক্ষমতায় ফের বসতে চলেছে তৃণমূল কংগ্রেস।

প্রাথমিকভাবে গণনা হওয়া ভোটে দেখা যাচ্ছে, প্রায় ৪৬ দশমিক ৯ শতাংশ ভোটে পেয়েছে তৃণমূল কংগ্রেস। আর বাম-কংগ্রেস জোট পেয়েছে ৩৬ দশমিক ৯ শতাংশ ভোট। শতাংশের হিসেবে বিজেপির পিছিয়ে থাকা স্পষ্টতই বোঝাচ্ছে তাদের মাত্র ৬ আসনে এগিয়ে থাকার খবর।

পর্যবেক্ষকরা বলছেন, সারদা আর্থিক কেলেঙ্কারি, নারদা স্ট্রিং কাণ্ড, উড়াল সেতু ভাঙার ঘটনা কোনোই প্রভাব ফেলেনি ভোটে। তাছাড়া, বাম-কংগ্রেস জোটকেও মানুষ ভালোভাবে নিয়েছে বলে তাদের ফলাফল বলছে না।

শতাংশের হিসেবে তৃণমূল ও বাম-কংগ্রেস জোটের ব্যবধান অনেক বেশি না হলেও আসনগুলোর বেশিরভাগ ভোটারই ক্ষমতায় ধরে রাখতে ভোট দিয়েছেন তৃণমূলকে। গ্রাম এবং শহরের ভোটের হিসাব মমতা ব্যানার্জির সংহত অবস্থানেরই প্রমাণ দিচ্ছে।

পর্যবেক্ষকরা আরও বলছেন, বিজেপির এই উত্থান পশ্চিমবঙ্গের রাজনীতির ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ হলেও একপেশে ভোটের যে প্রবণতা ১৯৭০ এর দশকে শুরু হয়েছিল এবারও সেই প্রবণতাই ধরে রাখলো জনতা।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ১৯, ২০১৬
ভিএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।