ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

‘রোয়ানুর’ প্রভাবে ত্রিপুরার চার জেলায় বিশেষ সতর্কতা

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, মে ২১, ২০১৬
‘রোয়ানুর’ প্রভাবে ত্রিপুরার চার জেলায় বিশেষ সতর্কতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে আগরতলা সহ ত্রিপুরা রাজ্য জুড়ে গত ক’দিন ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে। এখনো এই ঘূর্ণিঝড় রাজ্যে পৌঁছেনি।

আবহাওয়া দপ্তর জানায়, শনিবার (২১ মে) স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১১০ দশমিক ৬ মিলিমিটার। লাগাতার বৃষ্টির জেরে ইতোমধ্যে আগরতলার পার্শ্ববর্তী সানমুড়া এলাকায় কয়েকটি মাটির ঘর ভেঙে পড়েছে। বিভিন্ন নিচু এলাকায় পানি জমে সৃষ্টি হচ্ছে বন্যা পরিস্থিতি।  

শনিবার(২১ মে) রাত অথবা রোববার (২২ মে) ত্রিপুরা রাজ্যের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫কি.মি থেকে ৫০ কি.মি বেগে প্রবাহিত হতে পারে, সেই সঙ্গে ভারী বৃষ্টিও হতে পারে।  

বিশেষ করে রাজ্যের পশ্চিম জেলা, সিপাহীজলা জেলা, গোমতী জেলা ও দক্ষিণ জেলার ওপর দিয়ে প্রবাহিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এই জেলাগুলিতে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।  

তবে, আবহাওয়া দপ্তরের আশার বাণী ক্রমশ শক্তি হারাচ্ছে ‘রোয়ানু, তাই ত্রিপুরার ওপর দিয়ে প্রবাহিত হওয়ার সময় ততটা ভয়ঙ্কর নাও থাকতে পারে। তাই ক্ষয়-ক্ষতির আশঙ্কাও কমতে পারে।  

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, মে ২১, ২০১৬ 
পিসি/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।