ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় অবৈধভাবে প্রবেশের অভিযোগে ৩ বাংলাদেশি আটক

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, মে ২৫, ২০১৬
ত্রিপুরায় অবৈধভাবে প্রবেশের অভিযোগে ৩ বাংলাদেশি আটক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ডিপ্লোম্যাটিক পাসপোর্ট সঙ্গে নিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে তিন বাংলাদে‍শি নাগরিককে আটক করেছে সোনামুড়া থানার পুলিশ।

 

মঙ্গলবার (২৪ মে) জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ ওই তিনজনকে আদালতে তোলেন।

আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আটককৃত তিন বাংলাদেশি হলেন- খালেদ আহমেদ (৩৮), সাহিন আলম (৩৩), ইব্রাহিম চৌধুরী(২৮)। তারা সবাই মৌলভীবাজারের বাসিন্দা বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

ঘটনার বিবরণে জানা যায়, গত ২২ মে (রোববার) রাতে সিপাহীজলা জেলার ধনপুর সীমান্ত দিয়ে ত্রিপুরা রাজ্যে প্রবেশ করে। রাতেই সোনামুড়া থানার পুলিশ তাদেরকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ডিপ্লোম্যাটিক পাসপোর্ট পায় পুলিশ।

আটককৃতরা জানায়, তারা বৈধভাবে ভারতে প্রবেশ করেছেন। কিন্তু পুলিশ খোঁজখবর নিয়ে জানতে পারে যে এই নামে কোন বাংলাদেশি বৈধভাবে ভারতে প্রবেশ করেনি।

পুলিশ সূত্রে জানা যায়, ভিভিআইপি ব্যক্তিদেরই ডিপ্লোম্যাটিক পাসপোর্ট দেওয়া হয়। আর কেনই বা তারা ডিপ্লোম্যাটিক পাসপোর্ট নিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছে। তাদের সোনামুড়া থানা থেকে সিপাহীজলা জেলা পুলিশ কর্মকর্তার অফিসে এনে জিজ্ঞাসাবাদ করছে।

ঘটনা শুনে আগরতলা থেকে ছুটে আসেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চের কর্মকর্তারা, তারাও দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেন। তবে পুলিশ তদন্তের স্বার্থে এই বিষয়ে মুখ খুলতে রাজি হয়নি।

আগামী ২৭ মে (শুক্রবার) আবারও তাদেরকে আদালতে তোলা হবে বলেও জানা যায়।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, মে ২৫, ২০১৬
জিসিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।