ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতার শপথ শুক্রবার দুপুরে, রয়েছে কড়া নিরাপত্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, মে ২৬, ২০১৬
মমতার শপথ শুক্রবার দুপুরে, রয়েছে কড়া নিরাপত্তা

কলকাতা: আর মাত্র একদিন পরই মমতার শপথ অনুষ্ঠান। শুক্রবার (২৭ মে) ঠিক দুপুর ১টায় শপথ মঞ্চে উঠবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল কংগ্রেস এমনই তথ্য জানিয়েছে। মমতার শপথ গ্রহণের পরে একে একে মঞ্চে উঠবেন মন্ত্রিসভার সদস্যরা।

এদিকে শপথগ্রহণ অনুষ্ঠানের নিরাপত্তার দিকটি বিশেষভাবে নজর দিচ্ছে কলকাতা পুলিশ। অনুষ্ঠানে নিরাপত্তায় থাকছে ড্রোন, মঞ্চের আশেপাশে থাকবে গোপন ক্যামেরা এবং তিনটি কুইক রেসপন্স টিমসহ দমকলের ব্যবস্থাও। নিরাপত্তায় নিয়োজিত থাকবেন কয়েক হাজার পুলিশ সদস্য। এর মধ্যে কিছু থাকছেন সাদা পোশাকে।

নিরাপত্তা জোরদার করার পক্ষে দু’টি কারণ জানা যাচ্ছে। প্রথমত এ ধরনের গুরুত্বপূর্ণ অনুষ্ঠান ‘রাজভবন’র বাইরে প্রকাশ্য রাস্তায় করা এবং অনুষ্ঠানে দেশি-বিদেশি অতি গুরুত্বপূর্ণ অতিথির আগমন।

আমন্ত্রিত অতিথির তালিকায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে ও ভারতের কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী। এছাড়া সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীর মতো হাই প্রোফাইল নেতৃত্বের আসার সম্ভাবনা রয়েছে।

আমন্ত্রণ করা হয়েছে বিরোধীদলের নেতাদেরও। যদিও কংগ্রেস ও সিপিএম জানিয়ে দিয়েছে, ভোটের ফলাফল পরবর্তী সন্ত্রাসের প্রতিবাদে তারা শপথগ্রহণ অনুষ্ঠান বয়কট করছেন। বিজেপির পক্ষ থেকেও একই কথা জানানো হয়েছে।

দেশি-বিদেশি অতিথি এবং বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের জন্য কলকাতার একটি হোটেলে আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে। প্রশাসনের সঙ্গে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি গোটা অনুষ্ঠানটিকে সাজানোর পরিকল্পনা করছে বলেও জানা গেছে।

উল্লেখ্য, ২০১১ সালেও শুক্রবারেই শপথ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, ২৬ মে, ২০১৬
ভিএস/ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।