ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে মদ নিষিদ্ধ করার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুন ২৯, ২০১৬
পশ্চিমবঙ্গে মদ নিষিদ্ধ করার দাবি

কলকাতা: পশ্চিমবঙ্গে মদ নিষিদ্ধ করার দাবি জানালো বিরোধী রাজনৈতিক দলগুলো। নবনির্বাচিত পশ্চিমবঙ্গ সরকারের বাজেট পেশের পরে এ দাবি জোরালো ভাবে উঠে এসেছে বিরোধীদের গলায়।

গুজরাট, নাগাল্যান্ড, মনিপুর এবং সাম্প্রতিককালে বিহারে মদ্যপান এবং মদ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। বিরোধীদের দাবি সেই পথ অনুসরণ করে পশ্চিমবঙ্গেও মদ নিষিদ্ধ করা হোক।

প্রাথমিক ভাবে বামফ্রন্টের শরিক দল ফরওয়ার্ড ব্লক এ দাবি তুললে তাকে সমর্থন করে সিপিএম এবং কংগ্রেস। তবে সরকার পক্ষের তরফে এ বিষয়ে কোনো সরাসরি বার্তা দেওয়া হয়নি।

মদ একদিকে যেমন বিভিন্ন সামাজিক সমস্যার কারণ, অন্যদিকে সরকারের রাজস্বের বড় অংশ আসে মদ থেকে। তাই সরকার পক্ষ এ বিষয়টিকে সযত্নে এড়িয়ে গেছেন বলেও মত বিরোধীদের।

বিরোধী দলের তরফে বলা হয়েছে, বিহারে মদ নিষিদ্ধ করার ফলে অপরাধের হার লক্ষণীয় ভাবে কমেছে। তারা দাবি করেন, পশ্চিমবঙ্গকেও মদ মুক্ত করতে হবে। এখন দেখার বিষয় সরকারের তরফে এ বিষয় নিয়ে আগামী দিনে কি পদক্ষেপ গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ২৯, ২০১৬
ভি.এস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।