ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে কমছে সংক্রমণ, একদিনে মৃত্যু ১৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
পশ্চিমবঙ্গে কমছে সংক্রমণ, একদিনে মৃত্যু ১৩

কলকাতা: মমতার প্রশাসনকে স্বস্তি দিয়ে রোববারও (১১ জুলাই) হাজারের নিচে রইল রাজ্যে দৈনিক করোনা শনাক্তের সংখ্যা। গত ছয়দিন ধরে এই সংখ্যা বজায় রেখেছে পশ্চিমবঙ্গ।

 

এদিন সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুয়ায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯২৪ জনের। সব মিলিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১২ হাজার ১২৯ জন।

বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩১৪ জন। এই সংখ্যা শনিবারের তুলনায় সামান্য কম। শনিবারের হিসেবে সুস্থ হয়েছিলেন ১ হাজার ৩৬৬ জন।  রাজ্যে মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৯ হাজার ৩১২ জন। পাশাপাশি স্বস্তি দিয়ে অনেকটাই নেমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। রোববার সংক্রমণের হার ১ দশমিক ৯২ শতাংশ।

রাজ্যের নিরিখে দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪পরগনা। তার পরেই রয়েছে কলকাতা, পূর্ব মেদিনীপুর এবং দার্জিলিং। কলকাতা, উত্তর ২৪পরগনা এবং দার্জিলিঙে দুইজন করে করোনায় মারা গিয়েছেন। এবং নদিয়া জেলায় মৃত্যু হয়েছে চার জনের।  

এছাড়া হাওড়া, হুগলি এবং জলপাইগুড়িতে জেলাপিছু একজনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে রাজ্যে রোববার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৯১৬ জন।

পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত মোট এক কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৭৩৪ জনের করোনা পরীক্ষা হয়েছে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় রাজ্যে দুই লাখ ১৪ হাজার ৭১৯ জনকে টিকা দেওয়া হয়েছে। রাজ্যে মোট করোনার টিকা দেওয়া হয়েছে দুই কোটি ৪০ লাখ ৬৮ হাজার ৩২০ জনকে।

বাংলাদেশ সময়: ০৭১৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa